ঢাকা | জুন ১৩, ২০২৪ - ৫:৩৬ অপরাহ্ন

বিশ্বকাপ ট্রফি দেশে আনতে আর্জেন্টিনাকে প্রস্তাব দেবে বাংলাদেশ

  • আপডেট: Wednesday, December 21, 2022 - 7:00 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশি সমর্থকদের জন্য ফুটবল বিশ্বকাপের ট্রফি দেশে আনার জন্য আর্জেন্টিনার সরকারকে প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

আজ বুধবার সকালে রাজশাহীর বাঘা উপজেলায় আনসার-ভিডিপির মডেল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন শাহরিয়ার আলম।

শাহরিয়ার আলম বলেন, আর্জেন্টিনার বিশ্বকাপ ট্রফি যেন বাংলাদেশে আনা হয়- এমন দাবি আমরা পেয়েছি। আর্জেন্টিনার খেলোয়াড়রা এখন খুবই ব্যস্ত। তাই খেলোয়াড়রা না পারলেও কোনো প্রতিনিধি দিয়ে ট্রফিটা বাংলাদেশে পাঠানোর প্রস্তাব দেব। শিগগিরই এ প্রস্তাব দেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিশ্বকাপের যে উন্মাদনা, এখানে অনেক দলেরই সমর্থক আছে। এখন চ্যাম্পিয়ন হওয়ার পর মনে হচ্ছে, আর্জেন্টিনার সমর্থকই বেশি।

তিনি বলেন, আর্জেন্টিনার ফুটবলের প্রতি বাংলাদেশের সমর্থকদের উন্মাদনা দেখে আর্জেন্টিনা অভিভূত হয়েছে। তারা বাংলাদেশে দূতাবাসও খোলার সিদ্ধান্ত নিয়েছে। হয়তো খুব শিগগিরই কাজ শুরু হবে।

শাহরিয়ার আলম আরও বলেন, খেলা চলাকালে বাংলাদেশের উচ্ছ্বাস আর্জেন্টিনা সরকারের নজরে এসেছে এবং তাদের পররাষ্ট্রমন্ত্রী আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে টুইট করে বার্তা পাঠিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত পরশু আর্জেন্টাইন রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়ে চিঠি দিয়েছেন। তার প্রত্যুত্তরে আর্জেন্টিনার রাষ্ট্রপতি টুইট করেছেন। খুব শিগগিরই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে চান, দুই দেশের সম্পর্ক গভীর করতে চান।

সোনালী/জেআর