ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৫:৫১ অপরাহ্ন

আমরা সন্তুষ্ট তবে কিছু গ্যাপ রয়েছে, বু‌য়েট শিক্ষার্থী‌রা

  • আপডেট: Thursday, December 15, 2022 - 5:00 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনার বিষ‌য়ে জান‌তে মামলার তদন্ত সংস্থা ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের গোয়েন্দা বিভা‌গের (‌ডি‌বি) স‌ঙ্গে দেখা ক‌রে‌ছেন বু‌য়ে‌টের শিক্ষার্থীরা।

বৃহস্প‌তিবার দুপু‌রের আ‌গে তারা রাজধানীর মিন্টু রো‌ডে ডি‌বি কার্যাল‌য়ে যান এবং তদন্তকারী কর্মকর্তা‌দের স‌ঙ্গে ফার‌দিনের মৃত্যুর বিষ‌য়ে কথা ব‌লেন।

ডি‌বির স‌ঙ্গে আলাপ শে‌ষে বে‌র হয়ে বুয়েট শিক্ষার্থী ব‌লেন, ফারদিনের মৃত্যুর ঘটনায় উদ্ধার আলামতগুলো দেখে মনে হয়েছে প্রায় সবকিছু ঠিক আছে। তবে কিছু জায়গায় গ্যাপ রয়েছে মনে হয়েছে। প্রাইমারি গ্যাপ হলো যে ব্রিজে নামিয়ে দেয়া হয়েছে সেই ব্রিজে ফার‌দিন কীভাবে গেলো কার সঙ্গে গেলো।

এর আগে বৃহস্প‌তিবার বেলা সাড়ে ১১টার দিকে ফারদিন হত্যার বিষয়ে ডিবির বক্তব্যের প্রতিক্রিয়ায় পূর্বঘোষিত প্রতিবাদ সমাবেশ আপাতত স্থগিত করে ডিবি কার্যালয়ে যান বুয়েট শিক্ষার্থীরা।

বুধবার ফারদিনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্ত শেষে ডিবি জানায়, বুয়েট শিক্ষার্থী ফারদিন আত্মহত্যা করেছেন। এর প্রতিক্রিয়া জানাতে বৃহস্প‌তিবার সকাল ১০টায় বুয়েট শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ ডাকেন বুয়েটের একদল শিক্ষার্থী।

তদন্তকারী কর্মকর্তারা বলছেন, ফারদিনের ডিজিটাল ডিভাইস পর্যালোচনা করে ও প্রযুক্তির সহায়তায় একজন মেয়ের সঙ্গে দীর্ঘদিন ধরে চ্যাটিংয়ের তথ্য পাওয়া গেছে। সেই মেয়েকে ফারদিন তার ইচ্ছা-অনিচ্ছা, ভালো লাগা-মন্দ লাগার কথা শেয়ার করতেন।

ফারদিন হতাশা ও টাকার জন্য নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করে তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

অন্যদিকে র‌্যাব সরাসরি ‘আত্মহত্যা’ না বলতে চাইলেও স্বেচ্ছায় ডেমরা সুলতানা কামাল ব্রিজ থেকে নদীতে ঝাঁপ দেন বলে দাবি করেছে।

সোনালী/জেআর