ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ৪:৩৯ পূর্বাহ্ন

বাদ পড়ছেন দীঘি, প্রেমিকাকে কাজ দেওয়ার অভিযোগ পরিচালকের বিরুদ্ধে

  • আপডেট: Wednesday, December 14, 2022 - 5:06 pm

অনলাইন ডেস্ক: শিশুশিল্পী থেকে নায়িকা বনে যাওয়া দীঘি সিন্ডিকেটের খেলায় অসুস্থ হয়ে হয়ে পড়েছেন বলে জানিয়েছেন। নতুন সিনেমায় তাকে কাস্ট করার বিষয়ে চূড়ান্ত করে করেও বাদ দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন এই নায়িকা।

সরাসরি কোনো পরিচালকের বিরুদ্ধে অভিযোগের এ আঙ্গুল না তুললেও যাকে ইঙ্গিত করেছেন তা বের হয়েছে বিভিন্ন সূত্রের খবরে।

সূত্রের খবর, সূড়ঙ্গ নামে একটি ফিল্ম নির্মাণ করছেন তরুণ পরিচালক রায়হান রাফী। সেখানে নাটকের তারকা আফরান নিশোকে নওয়া হয়েছে। এই ছবিতেই দীঘিকে নেওয়ার কথা ছিলো। কিন্তু শেষ পর্যন্ত দীঘিকে না নিয়ে পরিচালক তার প্রেমিকা তমা মির্জাকে নিয়েছেন। সে খবর ফলাও করে প্রচার হয়েছে গণমাধ্যমেও।

বিষয়টি আকার ইঙ্গিতে জানিয়েছেন দীঘি। এমনটি তাকে না নেওয়ার বিষয়টিও জানাননি পরিচালক। অন্য নায়িকাকে নিয়ে সুড়ঙ্গ এর খবরটি জেনেছেন গণমাধ্যমে প্রকাশিত খবরের মাধ্যমে।

দিঘী বলেন, ‘একজন তরুণ নির্মাতা আমাকে তার চলচ্চিত্রে কাস্ট করেছিলেন। ছবিও তোলা হয়েছিল, কথা ছিল লিখিত চুক্তি হবে আগামী সপ্তাহে। কিন্তু আমাকে না জানিয়েই সেখানে অন্য একজন শিল্পীকে নেন। এটা খুবই অন্যায়। এর আগেও একাধিকবার তিনি এ কাজ করেছেন। আমি নাম বলতে চাই না…।’

একই পরিচালকের আরও একটি ছবিতে নেওয়ার কথা বলে একাধিক মিটিংও হয়েছিল। অন্য নায়িকা নিয়ে সেই ছবির শুটিং শেষ পর্যায়ে। ওই ছবিতেও পরিচালকের সাবেক এক প্রেমিকাকে নেওয়ার জন্য দীঘিকে বাদ দেওয়া হয়। পরে পরিচালকের সেই সাবেক প্রেমিকারও ছবিটিতে কাষ্ট করা হয়নি। এখন আটকে আছে ছবিটি।

দীঘি বলেন, ‘আমি গত তিন বছর ধরে সবকিছুই প্রত্যক্ষ করছি। কিন্তু ইদানিং বেশী খারাপ লাগছে তখনই, যখন দেখছি মানুষ আশা দিচ্ছে, হয়ে যাবে বলে কনফার্ম করছে এবং আমাকে দিয়েই হবে বলে তুমুল আগ্রহ দেখিয়ে পরে কমিটমেন্ট রাখছে না।’

তবে রায়হান রাফী এসব অভিযোগের যুক্তিও খণ্ডন করছেন। তার মতে, আমি পরিচালক, প্রতিটি প্রজেক্টের আগে আমি ২০-৩০ জন নায়িকার সঙ্গে মিটিং করি। তাদের নিয়ে প্রজেক্ট নিয়ে আলাপ আলোচনা করি। এর মধ্যে থেকে যাকে ওই প্রজেক্টের জন্য বেটার হয় তাকে নেই। এটা নিয়ে কথা বলার কিছু নেই।

নাম বলতে অনিচ্ছুক, একাধিক নায়িকা পরিচালক রায়হান রাফি নায়িকা নির্বাচনে এমন কাজ নিয়মিত করে থাকেন বলে অভিযোগও তুলেছে। কিছুদিন আগে চিত্রনায়িকা পরী মণির এই পরিচালকের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন। ফেসবুক স্ট্যাটাসে তাকে ‘দালাল’ বলেও অভিহিত করেছিলেন।

সোনালী/জেআর