ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:৩৪ পূর্বাহ্ন

সুসময়ে যারা আ’লীগে এসেছে তাদের তাড়িয়ে দেবেন না: কাদের

  • আপডেট: Tuesday, December 13, 2022 - 7:10 pm

অনলাইন ডেস্ক: সুসময়ে যারা আওয়ামী লীগে এসেছে তাদের তাড়িয়ে না দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বকে উদ্দেশ্য করে কাদের বলেন, জাতীয় সম্মেলনের আগেই পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে হবে। কমিটিতে দুঃসময়ে ত্যাগীদের মূল্যায়ন করা হবে। তবে সুসময়ে যারা এসেছে তাদের তাড়িয়ে দেবেন না। তাদের নিয়ে বাড়াবাড়িও করবেন না।

দলের নাম ব্যবহার করে অপকর্ম না করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় আছেন বলে মানুষ ভয়ে কিছু বলে না। সাধারণভাবে দেখলে সব দেখতে পাবেন। দয়া করে দলের নামে কেউ অপকর্ম করবেন না।

তিনি বলেন, আওয়ামী লীগের পরিচয় না থাকলে আমি কে? পদ না থাকলে কেউ কিছু না। তাই দলের বদনাম হয় এমন কাজ কেউ করবেন না।

এসময় জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, তিনি কি বাঁচতে পেরেছেন? তাকেও একইভাবে মরতে হয়েছে। বঙ্গবন্ধুকে না মারলে হয়তো জিয়াউর রহমানকে মরতে হতো না।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সম্মেলন উদ্বোধন করেন।

এ সময় সম্মেলনের মঞ্চে কেন্দ্রীয় নেতা মাহবুব-উল আলম হানিফ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সিরাজুল মোস্তফা, আমিনুল ইসলাম আমিন, ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিকেলে সদ্য বিলুপ্ত কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে সভাপতি এবং মুজিবুর রহমানকে ফের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

সোনালী/জেআর