ঢাকা | জুন ২২, ২০২৪ - ৭:০৫ অপরাহ্ন

রাজশাহীতে জামায়াতের মিছিল ছত্রভঙ্গ করতে হামলার মুখে পুলিশ

  • আপডেট: Tuesday, December 13, 2022 - 7:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীতে জামায়াত-শিবিরের মিছিল ছত্রভঙ্গ করতে গিয়ে হামলার মুখে পড়েছে পুলিশ। ঝটিকা মিছিল থেকে ছোড়া ইটপাটকেলের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর দুইটার দিকে নগরের নিউ মার্কেট এলাকা থেকে জামায়াতের কেন্দ্রীয় আমিরের মুক্তির দাবিতে এই ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবির।

আহতরা হলেন-পুলিশের সাব ইন্সপেক্টর আবু হায়দার (৩৫) ও কন্সটেবল আহাদ আলী (৩৬)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার দুপুর ২টার দিকে নগরীর নিউমার্কেট এলাকা থেকে ঝটিকা মিছিলটি বের করে জামায়াত-শিবির। পরে পুলিশ বাধা দিতে গেলে উপশহর এলাকায় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় ইটের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হন। তবে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করে। পরে তারা ইটপাটকেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, জামায়াতের নেতাকর্মীরা হঠাৎ করে একটি মিছিল বের করে। খবর পেয়ে দ্রুত সেখানে পুলিশ পাঠানো হয়। পুলিশ তাদের বাধা দিতে গেলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য ইটপাটকেল নিক্ষেপ করে। এতে দুই পুলিশ ইটের আঘাতে আহত হয়েছেন। এসময় পুলিশ ও স্থানীয় জনতা তাদের ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

মঙ্গলবার সকালে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট গ্রেপ্তার করেছে। এ খবরে হঠাৎ করেই বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। সমকাল

সোনালী/জেআর