ঢাকা | জুন ২১, ২০২৪ - ১১:০০ অপরাহ্ন

পদ্মা সেতু হয়ে ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চালুর দাবি

  • আপডেট: Tuesday, December 13, 2022 - 1:00 pm

অনলাইন ডেস্ক: পদ্মা সেতু হয়ে ঢাকা-রাজশাহী রুটে দ্রুতগামী আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন করছে পিপলস সার্ক লিংক ফোরাম-বাংলাদেশ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টায় সাহেব বাজার জিরো পয়েন্টে এই কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক কল্পনা রায়, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি তৈয়বুর রহমান, জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সাধারণ সম্পাদক জামাত খান, বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নুরে আলম খান পাপ্পু, সাংস্কৃতিক কর্মী বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু ও বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।

এসময় বক্তারা বলেন, পদ্মা সেতু হয়ে ঢাকার সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ পদ্মা সেতুতে ট্রেন চলাচলের প্রথম দিন থেকেই সম্ভব হবে। ট্রেন রাজশাহী থেকে ঈশ্বরদী-পোড়াদহ-কুষ্টিয়া- রাজবাড়ী-ফরিদপুর-ভাঙ্গা-জাজিরা-পদ্মা সেতু- মাওয়া-নারায়ণগঞ্জ-ঢাকা পর্যন্ত সহজে যাতায়াত করতে পারবে। রাজশাহী থেকে ঢাকা অন্য এক রুটে চলাচল পদ্মা সেতুর কারণে আরও আকর্ষণীয় হবে। তাছাড়া কুষ্টিয়া-রাজবাড়ি-ফরিদপুর-গোপালগঞ্জের যাত্রীরা অল্প সময়ে ঢাকা আসতে পারবেন। এ যাত্রা সম্ভব হবে পদ্মা সেতুতে রেল সংযোগের প্রথম দিন থেকেই।

এ পথে ট্রেন চলাচলের জন্য রেলওয়ের বাড়তি কোনো খরচ হবে না। বর্তমানে রাজশাহী থেকে উল্লিখিত পথে ভাঙ্গা হয়ে গোপালগঞ্জ পর্যন্ত একটি ট্রেন চলাচল করছে। যাত্রা আরও সহজ করার জন্য পরবর্তীতে পোড়াদহে এলিভেটেড বাইপাস নির্মাণ করতে হবে।

সোনালী/জেআর