ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৫:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম

সাতক্ষীরা জেলা যুবমৈত্রীর সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট: Saturday, December 10, 2022 - 9:03 pm

অনলাইন ডেস্ক: ‘বেকারত্ব-বৈষম্য ও দুর্নীতি রুখে দাঁড়াও, সাম্প্রদায়িক ও সম্রাজ্যবাদী আগ্রাসন রুখো, কর্মসংস্থান ও বেকার ভাতার লড়াইয়ে যুবশক্তি ঐক্যবদ্ধ হও’ স্লোগানে সাতক্ষীরায় বাংলাদেশ যুবমৈত্রীর ষষ্ঠ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে যুবমৈত্রীর সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে এ সম্মেলনের আয়োজন করা হয়। জেলা যুবমৈত্রীর সভাপতি অধ্যক্ষ শিব পদ গাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ও সাতক্ষীরা -১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ।

সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ যুবমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তৌহিদুর রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা যুবমৈত্রীর সাধারণ সম্পাদক মফিজুল হক জাহাঙ্গীর।

সম্মেলনের প্রধান অতিথি এমপি লুৎফুল্লাহ বলেন, মুক্তিযুদ্ধে আমাদের অঙ্গীকার ছিল শোষনমুক্ত একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলা। কিন্তু স্বাধীনতার ৫১ বছর পরও সেই শোষণমুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হয়নি। মুক্তিযোদ্ধের অসম্পন্ন কাজটি সম্পন্ন করা বাংলাদেশ যুবমৈত্রীর একান্ত কাজ। যুবমৈত্রী যদি সেটি করতে না পারে, তাহলে যুবমৈত্রীর উদ্দেশ্যে সফল হবে না।

এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মহিবুল্লাহ মোড়ল, সাধারণ সম্পাদক ফাহিমুল হল কিসলু, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মণ্ডলীর সদস্য ময়নূল হাসান, কমরেড স্বপন শীল কুমার শীল, কেন্দ্রীয় যুবমৈত্রীর সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রেজোয়ান রাজা, কেন্দ্রীয় ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টি প্রমুখ

সম্মেলন পরিচালনা করেন সাতক্ষীরা জেলা যুবমৈত্রীর সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ কয়াল।

সম্মেলনে কাউন্সিলরদের সমর্থনে অধ্যক্ষ শিব পদ গাইনকে সভাপতি এবং মফিজুল হক জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে যুবমৈত্রীর ৩৯ সদস্যবিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

সোনালী/জগদীশ রবিদাস