ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১:১১ অপরাহ্ন

বগুড়ায় নিজ বাড়ি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার

  • আপডেট: Saturday, November 26, 2022 - 3:06 pm

অনলাইন ডেস্ক: বগুড়ায় নিজ বাড়ি থেকে জামাল উদ্দিন খাজা (৫৮) নামের এক ব্যক্তির রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে শহরের বৃন্দাবনপাড়ার পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জামাল ওই এলাকার মৃত আমির হোসেন খলিফার ছেলে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশের ধারণা, শুক্রবার রাতে জামালের নিজ বাড়িতে দুর্বৃত্তরা মাথায় ভাড়ি কোন বস্তু দিয়ে আঘাতের পর হত্যা করতে পারে।

পুলিশ জানায়, শুক্রবার জামালের স্ত্রী তার ছেলেকে নিয়ে বাবার বাড়ি চাঁদমুহাতে ওয়াজ মাহফিলের দাওয়াতে যান। এজন্য জামাল শুক্রবার রাতে বাড়িতে একাই ছিলেন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে তার ছেলে রিমন বাড়িতে ফিরে এসে ডাকাডাকি করলেও তিনি সাড়া দেননি। দীর্ঘসময় পর রিমন মই দিয়ে স্থানীয়দের সহায়তায় দেয়াল টপকে বাড়িতে প্রবেশ করেন। এসময় তিনি দেখতে পান জামাল নিজ ঘরের মেঝেতে কম্বলের মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন।

জামালের বাড়িতে চারটি ঘর রয়েছে। এরমধ্যে একটি ঘরে তিনি ও তার স্ত্রী থাকতেন। আরেকটি ঘরে থাকেন তার ছেলে রিমন। এছাড়াও বাড়ির আরও একটি ঘর বন্ধ ও আরেকটি ঘরে মাজার রয়েছে।

জানা যায়, জামালের বাড়িতে থাকা মাজার বগুড়ার মহাস্থানগড়ে থাকা আধ্যাত্মিক দরবেশ শাহ সুলতান বলখী মাহী সাওয়ারের সহযোগীর। শতশত বছর আগে থেকেই শহরের বৃন্দাবন পাড়া এলাকায় এ মাজার রয়েছে। পারিবারিকভাবে জামালের বাড়ির মধ্যে এ মাজারের জায়গাটি পড়ে গিয়েছে।

স্থানীয়দের দাবি, বাড়ির মধ্যে মাজার থাকলেও জামাল এ নিয়ে কোন আলাদা তরিকত বা কোন অনুষ্ঠানের আয়োজন করতেন না। তবে তিনি এ মাজারের ভক্ত ছিলেন এবং পরিবারের সদস্যদের নিয়ে সেখানে দোয়া-দরুদ পড়তেন।

বগুড়া সদর থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল মুন্নাফ জানান, ঘটনার তদন্তের কাজ শুরু হয়েছে। তার বাড়ির মধ্যে মাজার রয়েছে বিধায় বিষয়টি আমরা সংবেদনশীলভাবে দেখছি। ইতোমধ্যে পুলিশের পাশাপাশি একাধিক আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীও তদন্তের কাজ শুরু করেছে।

সোনালী/জেআর