ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৬:০৩ অপরাহ্ন

সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখলো অজিরা

  • আপডেট: Friday, November 4, 2022 - 9:01 pm

 

অনলাইন ডেস্ক: টি-২০ বিশ্বকাপে অ্যাডিলেডে আফগানিস্তানের বিপক্ষে ৪ রানের জয় নিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া। অজিদের জয়ে চলতি বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল শ্রীলঙ্কার। ইংল্যান্ডকে যদি শ্রীলঙ্কা হারাতে পারে, তবেই শেষ চারে যাবে অজিরা।

শুক্রবার অ্যাডিলেড ওভালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৮ সংগ্রহ করে অজিরা। ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৩২ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। মিচেল মার্শ ৩০ বলে ৪৫ ও মার্কাস স্টইনিস ২১ বলে ২৫ রান করেন। ১৮ বলে ২৫ রান করেন ডেভিড ওয়ার্নার। ক্যামেরন গ্রিন ৩, স্টিভ স্মিথ ৪, এই ম্যাচে অজি অধিনায়ক ম্যাথু ওয়েড ৬ রান করেন। প্যাট কামিন্স ১ ও কেন রিচার্ডসন শূন্য রানে আউট হন।

নবীন উল হক ৪ ওভারে ২১ রানে তিনটি, ফজলহক ফারুকি ৪ ওভারে ২৯ রান খরচ করে দুটি উইকেট নেন। মুজিব উর রহমান ৪ ওভারে ৪২ রান দিয়ে এবং রশিদ খান ৪ ওভারে ২৯ রান দিয়ে একটি করে উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে। তিনটি চার ও ২টি ছয়ের সাহায্যে ২৩ বলে ৩৯ রান করেন গুলাবদিন। দুটি করে চার ও ছয়ের সাহায্যে ১৭ বলে ৩০ রান করেন রহমানুল্লাহ গুরবাজ। ৯৯ রানে পঞ্চম ও ১০৩ রানে ষষ্ঠ উইকেট হারানোর পর রশিদ খান ও দারউইশ রসুলি ঝোড়ো ব্যাটিং চালাতে থাকেন। ১৮তম ওভারে কেন রিচার্ডসন ১৬ ও ১৯তম ওভারে জশ হ্যাজলউড ১১ রান দেন। তিনটি চার ও চারটি ছয়ের সাহায্যে ২৩ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন রশিদ খান।

অ্যাডাম জাম্পা ৪ ওভারে ২২ রানের বিনিময়ে দুটি উইকেট নেন। জশ হ্যাজলউড ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট নেন। কেন রিচার্ডসনকে অজিরা নিয়েছিল মিচেল স্টার্কের জায়গায়। তিনি একটি উইকেট পেলেও ৪ ওভারে ৪৮ রান খরচ করেন।