ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৭:০৩ পূর্বাহ্ন

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিপাকে শ্রীলঙ্কা

  • আপডেট: Saturday, October 29, 2022 - 4:52 pm

অনলাইন ডেস্ক: সুপার টুয়েলভের শনিবারের ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ইনিংস শেষে লঙ্কানদের ১৬৮ রানের লক্ষ্য দিয়েছে কেন উইলিয়ামসনের দল।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে স্কোরবোর্ডে ১৫ রান যোগ করতেই তিন টপঅর্ডার ব্যাটারকে হারিয়ে বসে কিউইরা। ফিন অ্যালেন (১), ডেভন কনওয়ে (১) ও কেন উইলিয়ামসন করেন ৮ রান। চতুর্থ উইকেটে ড্যারিল মিচেলকে নিয়ে শুরু ধাক্কা সামলে ৮৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন সেঞ্চুরিয়ান গ্লেন ফিলিপস। দলীয় ৯৯ রানে ২২ রান করে মিচেল আউট হলে ভাঙে জুটি।

তবে অন্যপ্রান্তে লঙ্কান বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে যান ফিলিপস। পঞ্চম উইকেটে জিমি নিশামের সঙ্গে গড়েন ৩০ রানের জুটি। নিশাম দলীয় ১২৯ রানের ফেরত যান। ষষ্ঠ উইকেটে মিচেল স্যান্টনারের সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন ফিলিপস। দলীয় ১৬২ রানে ফিলিপস লাহিরু কুমারের শিকারে পরিণত হন। তার আগে অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ৬৪ বলে ৪ ছয়ের সাহায্যে ১০৪ রান করেন তিনি। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে।

প্রথম ইনিংসে লঙ্কানদের সেরা বোলার রাজিথা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৩ রানে ২ উইকেট নিয়েছেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন ধনঞ্জয়া, থিকশানা, হাসারাঙ্গা ও লাহিরু কুমারা।

নিউজিল্যান্ডের দেয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ৫ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েছে শ্রীলঙ্কা।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখন পর্যন্ত ৭ ওভার ব্যাট করে ৩৭ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। হারিয়েছে ৫ উইকেট।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা।

নিউজিল্যান্ড একাদশ

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জিমি নিশাম, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

সোনালী/জেআর