ঢাকা | মে ১৭, ২০২৪ - ২:৩১ অপরাহ্ন

আবারও কাজে ফিরলেন ইন্টার্ন চিকিৎসকরা, রোগীদের দুর্ভোগ

  • আপডেট: Sunday, October 23, 2022 - 11:14 pm

স্টাফ রিপোর্টার: কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। রোববার দুপুরে তারা কাজে যোগ দেন। তবে কর্মস্থলে নিরাপত্তা ও হামলায় জড়িতদের বিচার দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমটাম দিয়েছেন তারা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপালাতের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছে। তিনি বলেন, আমরা ইন্টার্নদের আমিরা বুঝাতে সক্ষম হয়েছি। তারা রোগীদের সেবাদানের স্বার্থে কাজে ফিরেছে। তবে তারা তাদের দাবিতে অচল আছে। আগামী ৭২ ঘন্টা তারা দেখবে। তাদের কাজের জায়গার নির্রাপত্তা ব্যাবস্থা ও দোষিদের শাস্তি দাবি জানিয়েছে। তবে জনগনের সুবিধার্থে তারা তাদের কর্মবিরতি প্রত্যাহার করেছে।

এদিকে, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে দুর্ভোগে পড়েছেন রোগীরা। ফলে চিকিৎসা না পেয়ে অনেককেই ফিরে যেতে দেখা গেছে। রোববার সকালে সরেজমিনে দেখা গেছে, হাসপাতালের জরুরি বিভাগ থেকে অনেক রোগী চিকিৎসা না পেয়ে ফিরে যাওয়ার অভিযোগ করেছেন। স্বজনদের অভিযোগ হাসপাতালে ভর্তি হলেও চিকিৎসক না থাকায় ভেঙে পড়েছে চিকিৎসাসেবা।

নওগাঁর সাপাহার থেকে সিজারের জন্য স্ত্রীকে এনেছেন মাসুদ রানা। তিনি বলেন, সকালে জরুরি বিভাগে এসে টিকিট নিতেই দেরি হয়েছে। এরপর ওয়ার্ডে গেলেও ডাক্তারের দেখা পাইনি। তাই বাধ্য হয়েই বউকে নিয়ে বেসরকারি হাসপাতলে যাচ্ছি।

জরুরি বিভাগ থেকেই ফিরে যাচ্ছেন মনির হোসেন। তিনি বলেন, সকাল থেকেই জ্বর। তাই ভর্তি হতে এসেছিলাম। কিন্তু ডাক্তার না থাকায় চলে যাচ্ছি। বাইরে কোনো ক্লিনিকে ভর্তি হবো।