ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১:০১ অপরাহ্ন

প্রথমবারের মতো রাবির রোকেয়া হলের পুনর্মিলনী অনুষ্ঠিত

  • আপডেট: Saturday, October 22, 2022 - 11:08 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রথমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ অক্টোবর) সকালে হল প্রাঙ্গণে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এরপর কোরাস দলের নেতৃত্বে হাজারো কন্ঠে গাওয়া হয় উদ্বোধনী সংগীত। এসময় রাকসুর সাবেক ভিপি ও রাজশাহী-২ আসনের সংসদ ফজলে হোসেন বাদশা উপস্থিত।

উদ্বোধনী পর্ব শেষে ঘোড়ার গাড়ি সহযোগে এক আনন্দ শোভাযাত্রা বের করেন হলটির সাবেক ও বর্তমান আবাসিক শিক্ষার্থী ও কর্মকর্তারা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড হয়ে কেন্দ্রীয় শহিদ মিনার বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে হলের প্রাক্তন শিক্ষার্থী ফেরদৌস আখতারের সঞ্চলনায় স্বাগত বক্তব্য দেন প্রথম পুনর্মিলনীর আহ্বায়ক নিশাত জাহান রানা।

দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের কর্মসূচিতে আরো ছিল বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় প্রাতরাশ, বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সাবাস বাংলাদেশ প্রাঙ্গণে স্মৃতি উন্মোচন পর্ব, দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় মধ্যাহ্নভোজন এবং বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সাবাস বাংলাদেশ প্রাঙ্গণে প্রান্তিক পর্ব অনুষ্ঠিত হবে।

প্রথমবারের মতো হলের এমন আয়োজনে উচ্ছ্বসিত হলটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। হলের দ্বিতীয় ব্যাচের ফেরদৌসী বেগম ডলি বলেন, দীর্ঘ ৪০ বছর পর বান্ধবী, সিনিয়র, জুনিয়র সবাইকে পেয়ে আমি আবেগে আপ্লুত। আমি চেয়েছিলাম যেন আমাদের বন্ধনটা অটুট থাকে। মূলত তাই এই আয়োজন। আয়োজনটি সফল হওয়ায় আমি বেশ অভিভূত। এত বড় একটি অনুষ্ঠান সফলভাবে করার পেছনে হলের বর্তমান শিক্ষার্থীদের অনস্বীকার্য ভূমিকা রয়েছে।