ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ১২:৫৩ পূর্বাহ্ন

কাজে ফিরেছেন রামেকের ইন্টার্ন চিকিৎসকরা

  • আপডেট: Friday, October 21, 2022 - 11:15 pm

 

স্টাফ রিপোর্টার: একদিন কর্মবিরতির পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আবারো কর্মে ফিরেছেন ইন্টার্ন চিকিৎসকরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে তারা কর্মবিরতি করছিলেন।

শুক্রবার সকাল থেকে নির্ধারিত ডিউটিতে তারা যোগদান করেছেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার আলোচনা সভা শেষে ইন্টার্ন চিকিৎসকরা দুদফা দাবি জানিয়েছে। দাবি মেনে নেওয়ার আশ্বাসে তারা আজ সকাল থেকে পূর্বনির্ধারিত ডিউটিতে ফিরেছেন। সকাল থেকেই চিকিৎসাব্যবস্থা স্বাভাবিক আছে। তারা রোগী দেখছেন ব্যবস্থাপনাপত্র তৈরি করছেন।

এদিকে দুদিন ভোগান্তির পর অবশেষে চিকিৎসা সেবা পাওয়ায় কিছুটা স্বস্তি ফিরে পেয়েছেন রোগীরা। সকাল থেকেই তাদের ব্যবস্থাপনাপত্র ও ওষুধ নিয়ে ছোটাছুটি করতে দেখা গেছে। বিভিন্ন ওয়ার্ডে ডাক্তারকে কর্ম ব্যস্ততার মধ্যে সময় পার করতে দেখা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা রোগীর স্বজন শরিফুল ইসলাম বলেন, দুদিন এখানে তেমন কোনো চিকিৎসা হয়নি। রোগী ভর্তি করিয়েছিলাম মাত্র। তবে আজ সকালে ডাক্তার এসেছে ওষুধ লিখে দিয়েছেন।

আর এক রোগীর স্বজন মনির হোসেন বলেন, সকালে ডাক্তার দেখেছেন, ওষুধ লিখে দিয়েছেন। আজ রাতে অপারেশন হতে পারে এ জন্য রক্ত ব্যবস্থা করতে বলেছেন। গত দুদিন কোনো ডাক্তার দেখা পাইনি। আজ সকাল থেকে ডাক্তারের দেখা পাচ্ছি।

বৃহস্পতিবার বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ধর্মঘট স্থগিত ও কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন। এর আগে বুধবার রাত ১১ থেকে রাবি শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে তারা কর্মবিরতি ঘোষণা করেন।