ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১১:১২ পূর্বাহ্ন

রাবি ক্যাম্পাসে শাহরিয়ারের জানাজা সম্পন্ন

  • আপডেট: Thursday, October 20, 2022 - 11:15 am

অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হলের ছাদ থেকে পড়ে মারা যাওয়া শিক্ষার্থী জি এম শাহরিয়ারের জানাজা হয়েছে ক্যাম্পাসে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জানাজায় অংশ নেন উপাচার্য, প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও ছাত্ররা।

ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের সম্মতিতে মরদেহ নিয়ে যাওয়া হয় ক্যাম্পাসে। পরে শাহরিয়ারের শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা জানান ভিসি। এ সময় শাহরিয়ারের সহপাঠীরা মৃত্যুর জন্য রাজশাহী মেডিকেলে চিকিৎসায় অবহেলাকে দায়ী করেন।

এর আগে রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুতে হাসপাতালের চিকিৎসা ও সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়।

বুধবার (১৯ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ প্রশাসন ও রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন যৌথভাবে আলোচনায় বসে এ তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে হামলা ও সংঘর্ষের যাবতীয় তথ্য সংগ্রহ করে প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে।

জানা গেছে, বুধবার রাত ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের বারান্দা থেকে পড়ে যান মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জি এম শাহরিয়ার। অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে জরুরি বিভাগে তাকে মৃত ঘোষণা করা হয়। এ ঘটনায় চিকিৎসায় অবহেলার অভিযোগে হাসপাতালে ভাঙচুর চালান শিক্ষার্থীরা।

রাজশাহী বিভাগীয় পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক বলেন, আমরা তিন দিনের সময় চাইছি। তোমরা আমাদের তিন দিন সময় দিয়ে সাহায্য করবে। শিক্ষার্থীরা ন্যায়বিচার পাবেন বলে আশ্বস্ত করেন তিনি। যারা আহত তাদের চিকিৎসার সব দায়িত্ব রামেক প্রশাসন নিয়েছে বলেও তিনি জানান।

সোনালী/জেআর