ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১২:০২ অপরাহ্ন

বিমানবন্দরে পাকিস্তানের অর্থমন্ত্রীকে দেখেই ‘মিথ্যাবাদী’ ‘চোর’ স্লোগান

  • আপডেট: Saturday, October 15, 2022 - 2:06 pm

অনলাইন ডেস্ক: শাহবাজ শরিফের পর এবার দার চোর চোর স্লোগান উঠল পাকিস্তানের এক মন্ত্রীর বিরুদ্ধে। যুক্তরাষ্ট্রের একটি বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে পাকিস্তানের নতুন অর্থমন্ত্রী ইশাককে ঘিরে চোর চোর স্লোগান দিতে থাকেন সেখানে উপস্থিত এক ব্যক্তি।

সেই সময় ওই ব্যক্তিকে পালটা গালিগালাজ করতে থাকেন পাকিস্তানের অর্থমন্ত্রীর এক সফরসঙ্গী। এরইমধ্যে এ ঘটনার পুরো ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক বৈঠকে যোগ দিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন পাকিস্তানের নতুন অর্থমন্ত্রী ইশাক। সেখানে বিমানবন্দর থেকে বেরনোর সময়েই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি ‘চোর চোর’ বলে চিৎকার করতে থাকেন। সেদিকে ভ্রুক্ষেপ না করে এগিয়ে যান পাকিস্তানের অর্থমন্ত্রী। তখনও মিথ্যাবাদী বলে তাঁকে বিদ্রূপ করেন ওই ব্যক্তি। গোটা ঘটনার পরে রাগত দৃষ্টিতে তাকিয়ে চলে যান ইশাক দার।

কিন্তু তার এক সফরসঙ্গী এগিয়ে এসে ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে চুপ করতে বলেন। তাতেও না থেমে ওই ব্যক্তিকে গালিগালাজ করতে থাকেন। তাকে হুমকি দিতেও শোনা যায়। তবে এই সফরসঙ্গীর পরিচয় সম্পর্কে কিছু জানা যায়নি। এমন আচরণের পর তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা,তাও জানা যায়নি।

প্রসঙ্গত, মাত্র কিছুদিন আগেই পাকিস্তানের অর্থমন্ত্রী হিসাবে দায়িত্ব নিয়েছেন ইশাক দার। তার পূর্বসুরী মিফতাহ ইসমাইলের সঙ্গে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মতের অমিল হওয়ার কারণেই পদত্যাগ করেন সাবেক অর্থমন্ত্রী।

পাক রাজনীতিবিদদের দেখে চোর চোর আওয়াজ ওঠা কোনও নতুন ব্যাপার নয়। দেশের জন্য আর্থিক প্যাকেজ আনতে সৌদি আরবে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সেখানে তাকে লক্ষ্য করে চোর চোর স্লোগান তোলা হয়।

সূত্র: এনডিটিভি

সোনালী/জেআর