ঢাকা | সেপ্টেম্বর ২১, ২০২৪ - ১:২৮ পূর্বাহ্ন

শিরোনাম

আগেরদিনের কাচ্চির মাংসে বিরিয়ানি, তেহেরি ঘরকে জরিমানা

  • আপডেট: Friday, October 14, 2022 - 11:22 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর তেহেরি ঘরে আগের দিনের অবিক্রিত কাচ্চি বিরিয়ানি থেকে মাংস আলাদা করে পুনরায় বিক্রির প্রমাণ পেয়েছে ভোক্তা অধিকার অধিদপ্তর। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণের অপরাধে তেহেরি ঘরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার দুপুরে নগরীর গৌরহাঙ্গা ও উপশহর নিউমার্কেট া এলাকায় ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করেন। ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এসব তথ্য জানিয়েছেন।

হাসান আল মারুফ বলেন, শুক্রবার ছুটির দিন সকালে নগরীর উপশহর নিউমার্কেট ও গোরহাঙ্গা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে গোরহাঙ্গা এলাকার তেহেরি ঘর রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণের সত্যতা মেলে। এছাড়াও তারা আগের দিনের অবিক্রিত কাচ্চি বিরিয়ানি থেকে মাংস আলাদা করে সংরক্ষণ করতেন। যেগুলো পুনরায় বিক্রির জন্য প্রক্রিয়াজাত করতো। এসব অপরাধে ওই রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও উপশহর নিউমার্কেট এলাকায় মেয়াদোত্তীর্ণ নামি-দামি ব্রান্ডের সাবান, রুহ আফজা, কর্ন ফ্লাওয়ারসহ বিভিন্ন পণ্য বিক্রির দায়ে রফিক স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ দিন দুই প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা ও জব্দকৃত অবৈধ মালামাল ধ্বংস করা হয়।