ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ২:১২ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশে খাদ্যসংকট নেই

  • আপডেট: Friday, October 14, 2022 - 11:09 pm

 

অনলাইন ডেস্ক: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, এখন বিশ্বব্যাপী চরম সংকটের সময়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও দূরদর্শিতায় দেশে খাদ্যসংকট নেই, একটি মানুষও না খেয়ে নেই।

তিনি বলেন, বিএনপির আমলে প্রতিবছর দেশে দুর্ভিক্ষ হতো। আশ্বিন-কার্তিক মাস আসলেই দেশে মঙ্গা হতো। প্রতিদিন মানুষ না খেয়ে থাকতো, না খেয়ে মানুষ মারাও যেতো।

শুক্রবার সকালে রাজধানীর কাকরাইলে আইডিইবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতাদের সম্মেলন হয়।

‘অতিউৎসাহী’ পুলিশ সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীদের তালিকা করার জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, আমাদের নেতাকর্মীদের দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করা। আমরা নির্বাচিত সরকার। জনগণের জানমালের নিরাপত্তা দেয়া, ব্যবসা-বাণিজ্যের নিরাপত্তা দেয়া, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখা ও উন্নয়নকে আরও গতিশীল করা আমাদের দায়িত্ব। এটি করার জন্য যা যা করা দরকার আমরা তাই করবো। কাজেই আমাদের ভয় দেখাবেন না। সাবধান করে দিচ্ছি, আমরা যে কোনো পরিস্থিতিতে আপনাদের কঠোরভাবে মোকাবিলা করবো।

দেশে কোনোভাবেই তত্ত্বাবধায়ক সরকার হবে না জানিয়ে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, দেশকে অস্থিতিশীল করার জন্য বিএনপি অস্থির হয়ে পড়েছে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বলে আন্দোলন করছে। আমি বলতে চাই, অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দলীয় সরকারের অধীনেই নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকার আর হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে।

মন্ত্রী বলেন, জনগণ যদি আমাদের ভোট না দেয়, তাহলে ক্ষমতা ছেড়ে স্যালুট দিয়ে চলে যাবো। ২০০১ সালেও আমরা সেটি করেছিলাম। কিন্তু ২০০১-৬ সালে ক্ষমতায় থেকে বিএনপি ব্যর্থ হয়েছিল। জনগণ তাদের সঙ্গে থাকেনি। জনগণ এখন আওয়ামী লীগের সঙ্গে। জনগণকে নিয়েই আমরা দেশের উন্নয়নের কাফেলা এগিয়ে নিয়ে যাবো।

বিএনপির নানা রকমের হুমকির কথা উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ কোনো হুমকিতে ভয় পায় না। আওয়ামী লীগের শক্তির উৎস জনগণ। সবসময় জনগণের সমর্থন নিয়েই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। বিএনপির মতো চোরাগলি পথে, নানা ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি।