ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:২৫ অপরাহ্ন

দুপুরে নিখোঁজ, রাতে নদীতে মিলল ৩ বান্ধবীর লাশ

  • আপডেট: Monday, October 10, 2022 - 12:30 pm

অনলাইন ডেস্ক: শিপা, ঝুমা, হালিমা। তারা তিন বান্ধবী। ৮ থেকে ১০ বছর বয়সী এই তিন বালিকা পরস্পরের প্রতিবেশী। গতকাল রোববার দুপুর থেকে তাদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। এলাকার বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে অবশেষে রাতে তাদের পাওয়া গেল। তবে ফুটফুটে তিন শিশুর দেহে তখন প্রাণ ছিল না। আড়িয়াল খাঁ নদে ভাসছিল মরদেহ।

রাত সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে নদ থেকে তাদের মরদেহ উদ্ধার করে এলাকাবাসী। নদের পানিতে ডুবে এই মৃত্যুর ঘটনায় নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামে নেমে এসেছে শোকের ছায়া।

নিহতদের পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বীরকান্দা গ্রামের প্রবাসী কাউসার মিয়ার স্কুলপড়ুয়া মেয়ে শিপা আক্তার (১০), কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৮) ও মৃত ফারুক মিয়ার মেয়ে হালিমা (৮) একে অপরের বান্ধবী। শিপা বীরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণিতে, ঝুমা একই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে ও হালিমা বীরকান্দা মাদরাসায় দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

রোববার দুপুরে বৃষ্টি হয়েছিল। এ সময় তিন বান্ধবী বাড়ির পাশে আড়িয়াল খাঁ নদ দেখতে যায়। দিলীপের গোদারাঘাট নামক স্থানে তাদেরকে দেখেছিল স্থানীয় কয়েকজন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নদে নেমে তারা ডুবে যায়।

নিহত শিপার বাবা কাউছার মিয়া ও ঝুমার বাবা কাশেম মিয়া জানান, ওই তিন শিশু সাঁতার জানত না।

স্থানীয় ইউপি সদস্য আঙ্গুর মিয়া বলেন, খোঁজাখুঁজি করে দিলীপের গোদারাঘাট নামক স্থান থেকে তাদের লাশ উদ্ধার করে এলাকাবাসী।

বেলাব থানার ওসি তানভীর আহমেদ জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। তবে তার আগেই লাশ উদ্ধার করে এলাকাবাসী। পরিবারের আপত্তি ও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

সোনালী/জেআর