ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১০:৪৩ অপরাহ্ন

সোনামসজিদ স্থলবন্দরে ৮ দিন পর আমদানি-রপ্তানি শুরু

  • আপডেট: Saturday, October 8, 2022 - 11:45 am

অনলাইন ডেস্ক: দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে শারদীয় দুর্গোৎসব ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে টানা ৮ দিন পর আমদানি-রপ্তানিসহ সকল বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুর রশিদ জানান, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে গত সপ্তাহের শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা ৬ দিন এই বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ও পরের সপ্তাহের শুক্রবার (৭ অক্টোবর) সাপ্তাহিক ছুটি থাকায় দুর্গাপূজার ৬ দিনের সঙ্গে আরও দুই দিন যোগ হয়ে মোট ৮ দিন বন্ধ থাকে। আট দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে যথারীতি বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম বলেন, ৮ দিন স্থলবন্দর বন্ধ থাকলেও এই সময়ে বন্দরের অভ্যন্তরে থাকা আমদানি করা পণ্য লোড-আনলোডের কাজ স্বাভাবিকভাবে হয়েছে। এছাড়া পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ভেতরে যেসব ভারতীয় পণ্যবোঝাই গাড়ি অবস্থান করছিল, সেসব গাড়ি খালাস কার্যক্রম অব্যাহত ছিল।

সোনালী/জেআর