ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১০:২৫ পূর্বাহ্ন

গ্যাস পেতে স্টেশনে ভোগান্তি

  • আপডেট: Saturday, October 8, 2022 - 11:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর এনবি সিএনজি ফিলিং স্টেশনে ঘন্টার পর ঘন্টা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও চাহিদামত গ্যাস পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। সব সময় স্টেশনে দীর্ঘ লাইনসহ সামনের রাস্তায় ভিড় লেগেই থাকে। যানবাহনের এ ভিড় বাড়ায় স্টেশনের সামনের রাস্তায় সৃষ্টি হচ্ছে দীর্ঘ লাইনের যানজট। খড়খড়ির রাস্তায় যানজটের কারণে প্রতিনিয়ত হয়রানির শিকার হতে সাধারণ যাত্রীদের।

চালক, শ্রমিক ও মালিকদের ভাষায়, রাজশাহীতে সিএনজি চালিত যানবাহন প্রায় চার থেকে পাঁচ হাজার। এ সিএনজি স্টেশন চালু হওয়ায় গ্যাসচালিত পরিবহন বেড়ে গেছে। এছাড়াও রাজশাহীতে গ্যাসে ফিলিং স্টেশন হওয়ায় অনেকেই যানবাহন সিএনজিতে রূপান্তর করছেন।

এদিকে তেলের দাম বেড়ে যাওয়ার ফলে দিন দিন গ্যাস যানবাহনের সংখ্যা বাড়ছে। চাপ সামলাতে নতুন আরও সিএনজি স্টেশন চালুর দাবি জানিয়েছেন চালক ও মালিকেরা।

শনিবার সকাল পৌনে ১১ টায় নগরীর কেচুয়াতৈল বাইপাস সড়ক খড়খড়ি মেসার্স এনবি ফিলিং অ্যান্ড সিএনজি স্টেশনের সরেজমিনে গিয়ে দেখা গেছে, দীর্ঘ লাইন ধরে যানবাহন চালকেরা গ্যাস নিচ্ছেন। রাজশাহী ছাড়াও দূরদূরান্ত থেকে গ্যাস নিতে এসেছেন চালক-মালিকরা। মাইক্রোবাসে গ্যাস সরবরাহ করছিলেন ফিলিং স্টেশন কর্মী। তিনি বলেন, গ্যাস সরবরাহ কম থাকায় চালক ও মালিকদের চাহিদামত গ্যাস দেওয়া যাচ্ছে না।

স্টেশনে গ্যাস নিতে আসা সিএনজি চালক রিপন ও রফিকুল ইসলাম রফিক জানান, প্রায় আড়াই বছর ধরে সিএনজি অটোরিকশা চালান তারা। আগে তারা পাবনার ঈশ্বরদী থেকে গ্যাস নিতেন। সেখানে গিয়ে নানা ভোগান্তির শিকার হতেন তারা। সেই ভোগান্তির রাজশাহীতে সৃষ্টি হয়েছে। তারা তাদের চাহিদা মত গ্যাস পাচ্ছেন না।

বগুড়া থেকে রোগী নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এসেছিলেন অ্যাম্বুলেন্স চালক আবদুল বাতেন। গ্যাস নিতে লাইনে দাঁড়িয়েছেন তিনি। তিনি বলেন, গ্যাস কমে গেছে তার। ফলে ফেরার পথে গ্যাস নিচ্ছেন। ইচ্ছেমতো বাড়ি ফিরে যাবেন। এতোদিন রাজশাহীতে গ্যাস ছিল না। ফলে বাড়ি ফেরা নিয়ে দুশ্চিন্তায় থাকতেন। তবে চাহিদা মত গ্যাস পাচ্ছেন না।

গ্যাস নিয়ে ভোগান্তির বিষয়ে কোন কথা বলতে রাজি হননি এনবি ফিলিং অ্যান্ড সিএনজি স্টেশনের কর্তৃপক্ষ।

এর আগে ২০১৩ সালের ২২ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত উপদেষ্টা কমিটির সভায় রাজশাহীতে এই সিএনজি ফিলিং স্টেশনের এনওসি দেয়া হয়। আগ্রহী সাত প্রতিষ্ঠানকে বাদ দিয়ে রাজশাহীতে সিএনজি স্টেশন করার অনুমতি দেয়া হয় এনবি ফিলিংস্টেশনকে। এই সিএনজি স্টেশনের মালিকানায় আছেন চাঁপাইনবাবগঞ্জের সাবেক সংসদ সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হকের ভাই নাজমুল হক ও ভাগ্নে সিরাজুল ইসলাম বিপ্লব।