ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১:০১ অপরাহ্ন

গরুর সঙ্গে ধাক্কায় ক্ষতিগ্রস্ত ভারতের সর্বাধুনিক প্রযুক্তির ট্রেন

  • আপডেট: Saturday, October 8, 2022 - 2:34 pm

অনলাইন ডেস্ক: গরুর সঙ্গে ধাক্কা লেগে ভারতের সর্বাধুনিক প্রযুক্তির ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার বিকেলে গুজরাটের আনন্দ স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রেলওয়ে র্কতৃপক্ষের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ট্রেনটি গান্ধীনগর থেকে মুম্বাইয়ের দিকে যাচ্ছিল। এমন সময় ট্রেনের সামনে হঠাৎ একটি গরু চলে আসে। এসময় গরুর সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের কোচের সামনের একটি অংশ খুলে যায়। এরপর মেরামতের পর ট্রেনটি ফের গন্তব্যে রওনা হয়।

পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা সুমিত ঠাকুর বলেন, ট্রেনের সামনের অংশে একটু দাগ হয়েছে। এ ছাড়া আর কোনো ক্ষতি হয়নি। কেউ হতাহত হননি। সবাই নিরাপদে রয়েছেন। ঠিক সময়ই ট্রেন চলছে।

এর আগে গত বৃহস্পতিবার মহিষের পালের সাথে বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কা লাগে। আমদাবাদ থেকে মুম্বাই যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এসময় বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় চারটি মহিষের মৃত্যু হয়।

এ ঘটনায় বন্দে ভারত এক্সপ্রেসের ইঞ্জিনের সামনের অংশও ভেঙে যায়। এ ঘটনায় মহিষ পালকের বিরুদ্ধে মামলা হয়েছে। এবার সেই ঘটনার রেশ না কাটতেই আবারও দুর্ঘটনার কবলে পড়লো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেস।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর অত্যাধুনিক প্রযুক্তির বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করা হয়। বন্দে ভারত এক্সপ্রেস দু’মিনিটের সামান্য বেশি সময়ে ১৬০ কিলোমিটার গতিতে ছুটতে পারে। এ ট্রেন অন্যান্য ট্রেনের তুলনায় অনেক বেশি আরামদায়ক বলেও জানা গেছে।

সোনালী/জেআর