ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৬:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম

চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামানের নির্বাচনি এজেন্ট রায়হানের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ

  • আপডেট: Thursday, October 6, 2022 - 10:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামানের নির্বাচনি এজেন্ট আবু রায়হান মাসুদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড ও নির্বাচনের পরিবেশ অস্থিতিশীল করার অভিযোগ উঠেছে।বৃহস্পতিবার বিকালে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক আব্দুল জলিলের কাছে লিখিতভাবে এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের আইনজীবী অ্যাড. সুশান্ত কুমার সরকার।

শান্তিপূর্ণ নির্বাচনি পরিবেশ নিশ্চিতের আহ্বান জানিয়ে ওই অভিযোগপত্রে বলা হয়, গত ৫ আগস্ট বুধবার দিবাগত রাতে মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নে তিনটি মাইক্রোবাস নিয়ে স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান আকতারের মোটরসাইকেল প্রতীকের পোস্টার সাঁটাতে যান আবু রায়হান ও তার কয়েকজন সহযোগী। এ সময় তারা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে মোটরসাইকেল প্রতীকে ভোট দেয়ার জন্য বিভিন্ন রকম হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করেন। মোটরসাইকেলে ভোট না দিলে তাদের শহরে প্রবেশ করতে না দেয়ারও হুমকি দেন আরুজ্জামানের সমর্থকেরা।

অভিযোগপত্রে আরও বলা হয়, আবু রায়হান মাসুদ ও তার সহযোগীরা জেলা পরিষদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধ মীর ইকবালকে উদ্দেশ্য করে বিভিন্ন অসামঞ্জস্যপূর্ণ কথাবার্তা ও গালিগালাজ করতে থাকেন। গভীর রাতে দলবদ্ধ অবস্থান ও গালাগালির কারণ জানতে চাইলে গ্রাম পুলিশ আসাদুল ইসলামকে তারা মারধর করেন। এ ঘটনা জানতে পেরে গ্রামবাসী তাদের ঘিরে রেখে গণধোলাই দেন। গ্রামবাসীর রোষানলে পড়ে পালাতে গিয়ে এক আওয়ামী লীগ কর্মীকে তাদের মাইক্রোস চাপা দেয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ (লায়েক) হাসপাতালে ভর্তি করা হয়।

মোটরসাইকেল প্রতীকের প্রার্থী ও তার এজেন্ট আবু রায়হান মাসুদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে ওই চিঠিতে বলা হয়, তারা শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশকে অশান্ত করার লক্ষ্যে পরিকল্পিতভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছেন। নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন ও আইন অমান্য করায় আক্তারুজ্জামান ও তার এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ অতি আবশ্যক।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আবুল হোসেন বলেন, অভিযোগপত্র হাতে পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কাজ শুরু করা হয়েছে।