ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১০:৫২ অপরাহ্ন

আওয়ামী লীগের সঙ্গে নেই জাপা: জিএম কাদের

  • আপডেট: Friday, September 16, 2022 - 5:06 pm

অনলাইন ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি (জাপা) নেই বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শুক্রবার সকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এক সম্মেলনে জিএম কাদের বলেন, কিছু সাংবাদিক আমাকে প্রশ্ন করেছেন জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে জোটে থাকবে কিনা। আমি স্পষ্ট করে বলতে চাই, জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে নেই।

তিনি বলেন, আমরা যেদিন থেকে বিরোধী দলে গেছি, সে দিন থেকেই জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে নেই। হয়তো বলতে পারেন আপনারা তো আওয়ামী লীগ নিয়ে ভালো ভালো কথা বলেন, প্রশংসা করেন, কেন করেন? কিন্তু আমরা আওয়ামী লীগের সঙ্গে একসাথে নির্বাচন করেছি, তারাও আমাদের জন্য কাজ করেছে, আমরাও করেছি। সেই বন্ধুত্ব তো ছুঁড়ে ফেলা যায় না। কিন্তু তারপরও দেশের স্বার্থে আমরা সত্য কথাগুলো তুলে ধরতে চাই।

আওয়ামী লীগের ভবিষ্যৎ আচরণই বলে দেবে আমরা কী করব মন্তব্য করে জিএম কাদের বলেন, আওয়ামী লীগ যদি ভালো কাজ করে, দেশের মানুষ যদি তাদের ওপর আস্থা রাখে তবেই আমরা ভবিষ্যতে তাদের সঙ্গে থাকব, যেমনটা অতীতে ছিলাম। কিন্তু তারা মানুষ যদি তাদের প্রতি আস্থা হারায়, আমরা যদি আস্থা হারিয়ে ফেলি, তবে আমরা হয়তো তাদের সঙ্গে না-ও থাকতে পারি।

দলের সা‌বেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে দ‌লের প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দেয়া প্রসঙ্গে তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙের কারণেই তাকে বহিষ্কার করা হয়েছে।

সোনালী/জেআর