ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৩:০৬ অপরাহ্ন

দল ঘোষণা আজ: কারা থাকছেন বাংলাদেশের বিশ্বকাপ দলে

  • আপডেট: Wednesday, September 14, 2022 - 12:06 pm

অনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ঘোষণা করা হবে আজ বুধবার। জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন এ দল ঘোষণা করবেন। তাদের দল ঘোষণার পর জাতীয় দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম সংবাদ সম্মেলন করবেন।

বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহর বাদ পড়া ছাড়া হয়তো বড় কোনো চমক থাকবে না। নির্বাচকরা অভিজ্ঞ, পারফরমার এবং সম্ভাব্য সেরাদেরই সুযোগ দিচ্ছেন বিশ্বকাপে। চোটমুক্ত হয়ে লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি অনুশীলন ম্যাচ খেলে কোচের দৃষ্টি কেড়েছেন।

গোড়ালির চোটমুক্ত হলেও হাসান মাহমুদ বোলিং শুরু করেননি। কাল অনুশীলনে তার বোলিং দেখতে চেয়েছেন কোচ। মেডিকেল বিভাগ থেকে পুরোদমে বোলিং করতে অনুমতি না পেলেও বিশ্বকাপ দলে রাখা হচ্ছে তাকে।

এবাদত হোসেনের জায়গায় নেওয়া হতে পারে শরিফুল ইসলামকে। এশিয়া কাপ খেলা এনামুল হক বিজয়, নাঈম শেখ, পারভেজ হোসেন ইমনকে বাদ দেওয়া হতে পারে। দুই স্পিনার নাসুম আহমেদ ও শেখ মেহেদীর যে কোনো একজন না থাকলে অবাক হওয়ার কিছু নেই। গত কিছুদিন আলোচনায় থাকা সৌম্য সরকারের ভাগ্যেও শিকে ছিড়ছে না।

বিশ্বকাপের আগে প্রস্তুতির ভালো সুযোগ পাচ্ছে বাংলাদেশ। নিউজিল্যান্ডে বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান ও স্বাগতিক দলের সঙ্গে। ডাবল লিগ পদ্ধতিতে চারটি ম্যাচ খেলবে। ফাইনাল খেলতে পারলে আরও একটি ম্যাচ বাড়বে। এরপর আইসিসির প্রস্তুতি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিপক্ষে।

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব। তবে বাংলাদেশ এবার সরাসরি বিশ্বকাপের মূল পর্বে খেলবে। ২৪ অক্টোবর টাইগারদের বিশ্বকাপ শুরু হবে গ্রুপ পর্ব পেরিয়ে আসা একটি দলের বিপক্ষে।

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (সহঅধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ/শেখ মেহেদী।

সোনালী/জেআর