ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:২৫ পূর্বাহ্ন

অচিরেই মিয়ানমার সীমান্তে গোলাগুলি বন্ধ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট: Tuesday, September 13, 2022 - 1:52 pm

অনলাইন ডেস্ক: মিয়ানমার সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) আরও শক্তিশালী করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আশা করা যাচ্ছে অচিরেই সীমান্তে গোলাগুলি বন্ধ হবে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে রাজশাহীতে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী স্মৃতি জাদুঘরটি ঘুরে দেখেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরাকান নিয়ে মিয়ানমারের সঙ্গে অনেকদিন ধরেই জটিলতা রয়েছে। রোহিঙ্গা সম্প্রদায় যারা কি না আরাকানে বসবাস করতেন তাদের জোরপূর্বক সেখান থেকে উচ্ছেদ করেছে। আমাদের এখানে প্রায় ১২ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে।

তিনি আরও বলেন, আমরা শুনেছি সেখানে আরাকান আর্মি নামে একটি বিদ্রোহী দল সরকারি বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত হয়েছে। তাদের সঙ্গে গোলাগুলি হচ্ছে। সেখান থেকে কিছু কিছু গোলা আমাদের এখানে এসে পড়ছে।

সেটার জন্য আমাদের বিজিবি সেখানকার বিজিবিকে স্ট্রং প্রটেস্ট জানিয়েছে। সঙ্গে সঙ্গে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ও তাদের এম্বাসেডরকে ডেকে প্রতিবাদ জানিয়েছে। সব পর্যায়ে কথাবার্তা হচ্ছে আমি আশা করি এধরনের গোলাগুলি বন্ধ হয়ে যাবে শিগগির।

মন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যারাই জড়িত থাকুক না কেনো তাদের আইনের আওতায় আনা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এদিন বেলা সাড়ে ১১টায় মাদক ও সন্ত্রাসবিরোধী এক সমাবেশে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সোনালী/জেআর