ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:৫৫ পূর্বাহ্ন

উল্লাপাড়ায় বজ্রপাত, নিহত বেড়ে ৯

  • আপডেট: Thursday, September 8, 2022 - 11:07 pm

 

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বজ্রপাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ জনে। নিহতরা সবাই কৃষি শ্রমিক বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬ জন। আহতদের উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন, উপজেলার শিপপুর গ্রামের মোবাখর (৪০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শাহিন আলী (২১) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০), শাহ আলম (৪২) ও রিতু খাতুন (১৪)। বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পঞ্চকষি ইউনিয়নের মাটিকোড়া এলাকায় ঘটনাটি ঘটে বলে নিশ্চিত করেছেন মাটিকোড়া ইউনিয়নের চেয়ারম্যান তৌহিদুল আলম ফিরোজ।

চেয়ারম্যান জানান, নিহত ও আহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও জমিতে বপন করছিলেন। হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। এ সময় সবাই মাঠের মধ্যে অবস্থিত জমিতে সেচ দেয়া একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে ওঠেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই এক কিশোরীসহ ৬ জন নিহত হয়। এ ঘটনায় আহত হন আরও অন্তত ৬ জন। পরে আরও ৩ জন মারা যান। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন বলেন, এ ঘটনায় সর্বমোট ৯ জন মারা গেছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে। নিহতদের মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক মাসুদ রানা বলেন, আমরা ঘটনাস্থলে কাজ করছি। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।