ঢাকা | জুন ১৪, ২০২৪ - ১০:২২ অপরাহ্ন

দুই ভুয়া ‘পিবিআই’ পুলিশ গ্রেপ্তার

  • আপডেট: Monday, September 5, 2022 - 11:53 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তা সেজে যানবাহন তল্লাশীকালে দুই ভুয়া পিবিআই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার দিবাগত রাত দেড়টার দিকে কাটাখালি বাজারের তিন রাস্তার মোড় এলাকা থেকে কাটাখালি থানা পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে।

এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পুলিশের ব্যবহৃত একটি রিফ্লেকটিং ভেস্ট ও একটি ক্যাপ উদ্ধার করা হয়। গতকাল সোমবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার আলুপট্টি এলাকার আবুল কালাম আজাদের ছেলে গোলাম রসুল রনক (৩৫) ও নগরীর সাগরপাড়া বটতলা এলাকার জয়নাল আবেদীন শেখের ছেলে ওহিদুল শেখ অপু (৩২)।

প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, কাটাখালি চৌমহনী বাজারে একজন পুলিশের রিফ্লেকটিং ভেস্ট ও অন্যজন পুলিশের ফিল্ড পরিধান করে টাঙনগামী বিভিন্ন যানবাহন থামানোর চেষ্টা করছে। এসময় একটি টহল পুলিশ সেখানে যায়। পুলিশের গাড়ি দেখে তারা মোটরসাইকেল নিয়ে দ্রুত কাটাখালি বাজারের দিকে পালিয়ে যায়। ঘটনাটি বেতার যন্ত্রের মাধ্যমে পুলিশের উর্ধতন কর্মকর্তাদের জানানো হয়।

এরপর রাত দেড়টার দিকে কাটাখালি বাজারের তিন রাস্তার মোড়ে চেকপোস্ট বসিয়ে একটি রিফ্লেকটিং ভেস্ট, একটি ফিল্ড ক্যাপ ও তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলসহ এই দুই ভুয়া পিবিআই সদস্যকে গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা পুলিশের রিফ্লেকটিং ভেস্ট ও ফিল্ড ক্যাপ পরে টাঙন ও চৌমুহনী এলাকায় লোকজনকে পিবিআই কর্মকর্তা পরিচয় দিয়ে নানা অপকর্ম করে আসছিলো বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। গ্রেপ্তারের সময় তারা প্রতারণার উদ্দেশ্যে বিভিন্ন যানবাহনের কাগজ পরীক্ষা করার জন্য যানবাহন থামানোর চেষ্টা করছিলো বলেও জানায়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কাটাখালি থানায় একটি মামলা হয়েছে। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।