ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:৪৯ পূর্বাহ্ন

পরীমনিকে সশরীরে আদালতে হাজির হতে আবেদন

  • আপডেট: Sunday, September 4, 2022 - 1:40 pm

অনলাইন ডেস্ক: প্রেগনেন্সজনিত কারণে বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় পরীমনির পক্ষে তার আইনজীবী আদালতে হাজিরা দিতেন।

সম্প্রতি পরীমনি মা হয়েছেন।

এ অবস্থায় পরীমনিকে সশরীরে আদালতে হাজির হতে আবেদন করেছেন রাষ্ট্রপক্ষ।

রোববার (০৪ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহাবুবুল হাসান এ আবেদন করেন।

তিনি আদালতকে বলেন, ‘প্রেগনেন্ট থাকায় পরীমনির পক্ষে তার আইনজীবী হাজিরা দিতেন। এখন তিনি মা হয়েছেন। তাই আমরা রাষ্ট্রপক্ষ থেকে ধার্য তারিখে তাকে সশরীরে আদালতে হাজির হওয়ার আবেদন করছি। ’

পরীমনির আইনজীবী মজিবুর রহমান ও নীলাঞ্জনা রিফাতের (সুরভী) বিরোধিতা করেন। তারা বলেন, ‘মাস খানেক হলো পরীমনি সন্তানের জন্ম দিয়েছেন। তিনি এখনো পুরোপুরি সুস্থ না। তাছাড়া সরকারিভাবেও মাতৃত্বকালীন ছুটিও তো ৬ মাস। তিনি সুস্থ হলে আদালতে হাজিরা দেবেন। ’

উভয়পক্ষের শুনানি শেষে আদালতে আবেদনটি নথিভুক্ত করেন।

এদিকে এদিন মামলার বাদী র‌্যাব-১ এর কর্মকর্তা মজিবর রহমানকে জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবী। আদালত আগামী ১৩ অক্টোবর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেন।

এদিন পরীমনির পক্ষে তার আইনজীবী হাজিরা দেন। পরীমনির ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু ও খালু কবীর হাওলাদার আদালতে হাজিরা দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল আলম এ তথ্য জানান।

গত ৫ জানুয়ারী পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

গত বছর ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে তাকে গ্রেফতার করে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। ৩১ আগস্ট জামিন পান পরীমনি। পরদিন তিনি কারামুক্ত হন।

এদিকে গত বছর ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক কাজী গোলাম মোস্তফা পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

সোনালী/জেআর