ঢাকা | জুন ২২, ২০২৪ - ১২:২৫ পূর্বাহ্ন

চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর মতবিনিময় সভা আজ

  • আপডেট: Saturday, September 3, 2022 - 11:15 am

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ শনিবার বিকেলে চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করবেন। এতে চা শ্রমিকদের মাঝে উৎসব আমেজ বিরাজ করছে। শ্রমিক নেতারা বৈঠক করে প্রধানমন্ত্রীর কাছে দাবিদাওয়ার বিষয় ঠিক করেছেন।

মৌলভীবাজারের কমলগঞ্জের পাত্রখলা চা বাগানে আয়োজিত অনুষ্ঠান সফল করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নানা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলার ৭টি উপজেলার প্রতিটির তিনটি করে স্থানে মোট ২১টি স্থলে বড় প্রজেক্টরের মাধ্যমে মতবিনিময় প্রদর্শন করা হবে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বলেন প্রায় ১৭০ বছর ধরে বংশপরম্পরায় চা বাগানে থাকছি কিন্তু ভূমির অধিকার থেকে আমরা বঞ্চিত। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সুযোগ পেলে ভূমির অধিকারসহ ৪-৫টি দাবি উত্থাপন করা হবে। তিনি আরও জানান, ১০ জন নারী চা শ্রমিককে কমলগঞ্জ উপজেলা পরিষদে নেওয়া হয়েছে। তাদের বক্তব্য শেখানো হচ্ছে।

এদিকে হবিগঞ্জের চুনারুঘাটের চন্ডিছড়া চা বাগানে মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যেখানে জেলার ২৪টি চা বাগানের দুই হাজার চা শ্রমিক উপস্থিত থাকবেন। গত ২৭ আগস্ট চা বাগান মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করেন। এতে চা শ্রমিকদের মজুরি ১২০ থেকে বাড়িয়ে ১৭০ টাকা নির্ধারণ করা হয়।

সোনালী/জেআর