ঢাকা | জুন ২১, ২০২৪ - ১১:৫৯ অপরাহ্ন

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনাকে হত্যাচেষ্টা

  • আপডেট: Friday, September 2, 2022 - 2:22 pm

অনলাইন ডেস্ক: আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কির্চনারকে গুলি করার চেষ্টার সময় একজনেকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে দেশটির রাজধানী বুয়েনস আইরেসে নিজ বাড়ির বাইরে এই ঘটনা ঘটে।

গণমাধ্যমের খবরে বলা হয়, ক্রিস্টিনা তার গাড়ি থেকে নেমে বাড়ির ভিতরে প্রবেশ করছিলেন। তখন বাড়ির বাইরে তার অনেক সমর্থক দাঁড়িয়ে ছিল। তিনি যখন সমর্থকদের অভিবাদনের জবাব দিচ্ছিলেন তখন ভিড়ের মধ্যে এক বন্দুকধারী তার দিকে পিস্তল তাক করে। তবে তিনি গুলি না ছোড়ায় অক্ষত ছিলেন ক্রিস্টিনা।

খবরে আরও বলা হয়, দুর্নীতির এক মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন ক্রিস্টিনা। সে সময় অনাকাঙ্ক্ষিত এই ঘটনার শিকার হন তিনি। ওই মামলার বিভিন্ন অভিযোগ অস্বীকার করেছেন সাবেক প্রেসিডেন্ট।

বিষয়টি নিশ্চিত করে আর্জেন্টিনার অর্থমন্ত্রী সার্জিও মাসা বলেন, ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কির্চনারকে গুপ্তহত্যার চেষ্টা হয়েছে। তবে, তিনি অক্ষত আছেন।

তিনি এক টুইটে বলেন, যখন ঘৃণা ও সহিংসতা তর্ক-বিতর্ককে ছাপিয়ে যায়, তখন সমাজ ধ্বংস হয় এবং গুপ্তহত্যাচেষ্টার মতো ঘটনার আবির্ভাব হয়।

স্থানীয় গণমাধ্যমের শেয়ার করা ফুটেজে দেখা গেছে, বন্দুকধারী সামান্য দূর থেকে ক্রিস্টিনার মাথার দিকে পিস্তল তাক করে রয়েছেন। দেখে মনে হয়, তিনি গুলি ছোড়ার চেষ্টা করছিলেন।পরিস্থিতি বুঝে ক্রিস্টিনা মাথা নিচু করেন, কিন্তু ওই ব্যক্তি কোনও গুলি ছোড়েননি। সূত্র: বিবিসি

সোনালী/জেআর