ঢাকা | জুন ২১, ২০২৪ - ১২:৪০ পূর্বাহ্ন

নারী ও প্রযুক্তির সচেতনতায় মতবিনিয়ম সভা

  • আপডেট: Thursday, September 1, 2022 - 11:35 pm

স্টাফ রিপোর্টার: নারী ও প্রযুক্তি সচেতনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী কলেজে বোয়ালিয়া তরুণ সমাজের উদ্যোগে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের ইনচার্জ মোহতেরমা আশরাফী খানম। সভায় তিনি বলেন, নারীরা নিজে সচেতন হলে নির্যাতনের ঘটনাও কমে আসবে। তরুণ-তরুণীদের যেকোন সম্পর্কে জড়ানোর আগে সতর্ক থাকতে হবে। সেই সাথে প্রযুক্তি ব্যবহারে সচেতনতা ও গুরুত্বপূর্ণ কিছু আইন সম্পর্কে জানাটা জরুরী।

তিনি বলেন, থানায় সরাসরি গিয়ে অথবা অনলাইনেও এখন পুলিশি সেবা পাওয়া সহজ। তাই সমস্যা বাড়তে না দিয়ে পুলিশের সহায়তা নেয়ার আহ্বান জানান মোহতেরমা আশরাফী খানম।

সভায় আরও বক্তব্য দেন রাজশাহী কলেজের দর্শন বিভাগের প্রধান অধ্যাপক রাজিয়া সুলতানা, সহযোগী অধ্যাপক শফিকুল আলম ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াৎ-ই আফরোজ। এছাড়াও বোয়ালিয়া থানার দুইজন উপপরিদর্শক উপস্থিত ছিলেন।

বোয়ালিয় থানা ও আশপাশের এলাকার ৭০ জন তরুণ-তরুণী এই সভায় অংশ নেন। তারা বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সহযোগী হিসেবে টেকসই উন্নয়ন উভীষ্ট-১৬ বিষয়ে সামাজিক উদ্যোগ কর্মসূচি (স্যাপ) বাস্তবায়নে কাজ করছেন।