ঢাকা | জুন ২২, ২০২৪ - ১২:১১ অপরাহ্ন

নভেম্বরে বাস চলবে নওদাপাড়া থেকে

  • আপডেট: Thursday, September 1, 2022 - 11:28 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীকে যানজটমুক্ত রাখতে শিরোইল বাসস্ট্যান্ড থেকে আর বাস চলবে না। আগামী ১ নভেম্বর থেকে নওদাপাড়া বাসস্ট্যান্ড হতে আন্তঃজেলা ও দূরপাল্লার সব বাস চলবে ।

বৃহস্পতিবার দুুপুরে নগর ভবনের মেয়রের দপ্তরে এ সিদ্ধান্ত নেয়া হয়। রাজশাহী জেলা প্রশাসন, উন্নয়ন কর্তৃপক্ষ , মেট্রোপলিটন পুলিশ, সড়ক পরিবহন গ্রুপ, মোটর শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক ও কার্ভাড ভ্যান মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। সেখানে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় মহানগরীর ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে শৃঙ্খলা আনার ব্যাপারেও আলোচনা হয়।

পরিবহন মালিকরা জানিয়েছেন, শহর থেকে দূরে হওয়ায় নওদাপাড়া বাস টার্মিনালে নিরাপত্তার বিষয়টি থেকেই যায়। নিরাপত্তা ঠিকমত না থাকায় যাত্রীদের কথা বিবেচনা করেই ভদ্রা ও রেলগেট ও দূরপাল্লার সকল বাস শিরোইল থেকে ছেড়ে যায়। এছাড়া নওদাপাড়ায় বাস টার্মিনালে যেতে যাত্রীদের অতিরিক্ত ৪০ থেকে ৫০ টাকা খরচ করতে হয়। নগরী থেকে বাসে উঠলে সেই টাকা খরচ হওয়া থেকে রেহাই পায় যাত্রীরা। নওদাপাড়া বাস টার্মিনালের প্রবেশ দ্বারগুলো পানিতে ডুবে থাকে। আশপাশে জঙ্গল গজিয়েছে। ভেতরে বাসে ভর্তি। এর মাঝে নতুন করে কিছু বাস প্রবেশ করছে আবার কিছু বাইরে বের হচ্ছে। তবে কোনও বাসেই যাত্রী নেই।

সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক বলেন, রাজশাহী নগরীকে যানজটমুক্ত করতে বহু দিন থেকেই পরিকল্পনা করা হচ্ছে নগরীর ব্যস্ততম স্থান শিরোইল থেকে দূরপাল্লার বাস টার্মিনালটি সরিয়ে নেওয়া হবে। তবে নওদাপাড়ায় অবস্থিত বাস টার্মিনালটির ভগ্নদশার কারণে সেখানে যাত্রী ও বাসচালক কেউই যেতে চান না। বর্ষার সময় হাঁটুপানি জমে থাকে। নানা ধরনের অব্যবস্থাপনা রয়েছে সেখানে।

তিনি আরও বলেন, নওদাপাড়া টার্মিনালটি রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে। টার্মিনালটির চিত্র রাসিক মেয়রসহ আরডিএ কর্তৃপক্ষ জানে। আজকের সভায় আরডিএ কর্তৃপক্ষ কথা দিয়েছে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে টার্মিনালটি তারা সংস্কার করে দেবেন। এর মাঝে আমরাও বাস সেখান থেকে ছাড়ার ব্যবস্থা করবো।