ঢাকা | জুন ২১, ২০২৪ - ১২:৪৪ পূর্বাহ্ন

৭ সেপ্টেম্বর আসছে আইফোন ১৪

  • আপডেট: Wednesday, August 31, 2022 - 2:00 pm

অনলাইন ডেস্ক: অ্যাপলের আইফোন ১৪ সিরিজের মোড়ক উন্মোচনের সম্ভাব্য তারিখ আগামী ৭ সেপ্টেম্বর। এমনকি আগামী ৯ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডার গ্রহণ এবং ১৬ সেপ্টেম্বর থেকে সরবরাহ শুরু করতে পারে অ্যাপল। এমন তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম ব্লুমবার্গ।

জানা গেছে, চলতি মৌসুমে টেক জায়ান্ট অ্যাপল ইনকরপোরেশন আইফোনের সবশেষ সিরিজটির পাশাপাশি নতুন ম্যাক, আইপ্যাড এবং তিনটি মডেলের অ্যাপল ওয়াচ লঞ্চ করতে পারে। প্রতিবেদনে আরও জানা গেছে, অ্যাপলের খুচরা বিক্রয়কর্মীদের বলা হয়েছে, ১৬ সেপ্টেম্বর থেকে বড় ধরনের নতুন একটি পণ্য রিলিজের জন্য প্রস্তুত হতে। আইফোনের মোড়ক উন্মোচনের অনুষ্ঠানগুলো মূলত অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে হয়ে থাকে।

তবে মহামারির কারণে এবারও আইফোন ১৪ সিরিজের মোড়ক উন্মোচনের অনুষ্ঠানটি অনলাইনে সম্প্রচার করা হতে পারে। মূল অনুষ্ঠানের এখনো প্রায় তিন সপ্তাহ বাকি, এ ক্ষেত্রে কোম্পানির পরিকল্পনায় পরিবর্তনও আসতে পারে। তাই এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছেন অ্যাপলের এক মুখপাত্র। তবে প্রতি বছর সেপ্টেম্বর মাসের প্রথমার্ধে অ্যাপল তাদের নতুন আইফোনের মোড়ক উন্মোচন করে। অ্যাপলের আয়ের প্রধান উৎস আইফোন বিক্রি। গত বছরে অ্যাপলের মোট বিক্রির অর্ধেকেরও বেশি এসেছে আইফোন থেকে। জানা গেছে, মুদ্রাস্ফীতি এবং অস্থিতিশীল অর্থনীতির কারণে স্মার্টফোন বিক্রি হ্রাস পেতে শুরু করেছে। তবে অ্যাপল তার প্রতিযোগীদের তুলনায় বেশ ভালো করছে।

তথ্যসূত্র : নাইন-টু-ফাইভ ম্যাক

সোনালী/জেআর