ঢাকা | জুন ২২, ২০২৪ - ১১:১৪ পূর্বাহ্ন

শোকের মাসের শেষ দিনে আলোচনা সভা

  • আপডেট: Wednesday, August 31, 2022 - 11:29 pm

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকীতে আলোচনা সভা করেছে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান। শোকের মাসের শেষের দিনে তারা এই কর্মসূচি পালন করে।

বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ
বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের আয়োজনে কলেজ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের প্রখ্যাত ইতিহাসবিদ, গবেষক ও লেখক, বিশিষ্ট কলামিস্ট বঙ্গবন্ধু অধ্যাপক প্রফেসর ড. মুনতাসীর মামুনের একক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামারুজ্জামান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভায় অধ্যাপক ড. মুনতাসীর মামুন বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু শিক্ষা ভাবনা, বাংলাদেশ, বাঙালি জাতীয়তাবাদ, সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের কর্মময় ও ভবিষ্যৎ জীবনে সাফল্যের জন্যে অনুপ্রেরণামুলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইতিহাস বিভাগের প্রভাষক হাসিবুর রহমান।

সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ
সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক চিত্তরঞ্জন মিশ্র। প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার। আলোচনা সভায় সোনালী ব্যাংকের সকল শাখার কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআন খতম, দোয়া ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রাজশাহী মহানগরীর উপশহর দারুল উলুম মাদরাসা ও এতিমখানায় এই দোয়া ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় মাদ্রাসার কোমলমতি ছাত্রদের শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য জায়নামাজ, ফ্যান, টুপিসহ প্রযোজনীয় সামগ্রীও প্রদান হয়।