ঢাকা | জুন ২১, ২০২৪ - ১০:৪৫ অপরাহ্ন

পান ব্যবসায়ীদের উদ্ধার হওয়া টাকা ফেরত দিলো আরএমপি

  • আপডেট: Wednesday, August 31, 2022 - 11:35 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ছিনতাইয়ের টাকা ফেরত দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। গতকাল বুধবার পান ব্যবসায়ীদের ডেকে এই টাকা দেয়া হয়।

গত ২১ আগস্ট নগরীর নওদাপাড়া পোস্টাল অ্যাকাডেমির সামনে পান ব্যবসায়ীদের ৩৪ লাখ টাকা ছিনতাই হয়। এ ঘটনায় পুলিশ ২২ লাখ ৭৮ হাজার ৬৫ টাকা উদ্ধার করে। মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে এই টাকা হস্তান্তর করা হয়। পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আদালতের নির্দেশে দুর্গাপুর উপজেলার দাওকান্দি বাজারের পান ব্যবসায়ীদের প্রতিনিধি একলাস মোল্লার জিম্মায় উদ্ধারকৃত ২২ লাখ ৭৮ হাজার ৬৫ টাকা হস্তান্তর করা হয়। পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এই টাকা হস্তান্তর করেন।

প্রসঙ্গত, দুর্গাপুরের ৮৫ জন পান ব্যবসায়ী সমিতির তিন সদস্য ঢাকায় পান বিক্রি করে ভোরে রাজশাহী বাসস্ট্যান্ডে নামেন। সেখান হতে তারা দাওকান্দি যাওয়ার পথে পোস্টাল অ্যাকাডেমির সামনে লাশবাহী অ্যাম্বুলেন্সে এসে তাদের গতিপথ রোধ করে ডাকাতরা অস্ত্রের মুখে ৩৪ লাখ ২৭ হাজার টাকা লুট করে নেয়।

শাহমখদুম থানা পুলিশ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় দুই দফায় ডাকাত দলের মূলহোতাসহ ৯ আসামিকে গ্রেপ্তার করে। সেই সাথে ২২ লাখ ৭৮ হাজার ৬৫ টাকা ও দেশীয় অস্ত্র ও অ্যাম্বুলেন্সটি জব্দ কর হয়। ডাকাতদলের দুই সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।