ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৫:৪২ অপরাহ্ন

খেলা ছেড়ে লন্ডনে ঘোরাঘুরি, নিষেধাজ্ঞা পাচ্ছেন দুই খেলোয়াড়

  • আপডেট: Tuesday, August 30, 2022 - 3:55 pm

অনলাইন ডেস্ক: কমনওয়েলথ গেমসে বাংলাদেশ দলের হয়ে বার্মিংহামে খেলতে গিয়েছিলেন নারী টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা ও সাদিয়া রহমান মৌ। কিন্তু খেলা বাদ দিয়ে লন্ডতে বেড়াতে যাওয়ায় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তারা।

‘এই অপকর্মের জন্য কেন তাদের নিষিদ্ধ করা হবে না’- এই মর্মে দুই খেলোয়াড়কে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন।

৫ আগস্ট মিশ্র দ্বৈতে সোমার খেলার কথা ছিল হামজার সঙ্গে, আর মেয়েদের দ্বৈতে ম্যাচ ছিল সোমা-মৌ জুটির। সেদিন দুটো ম্যাচেই বাংলাদেশ ওয়াকওভার দিয়েছিল। কারণ এই দুজন খেলা বাদ দিয়ে লন্ডনে বেড়াতে গিয়েছিলেন আত্মীয়ের বাড়িতে।

সেদিনই এক ফেসবুক স্ট্যাটাসে তারা লিখেছিল ‘আমরা এখন লন্ডনে’। অথচ আগের দিন মেয়েদের এককে সোমা ব্যথা পেয়েছিল বলে দাবি করেছিলেন। কিন্তু গত ২৬ তারিখ ফেডারেশন সভায় প্রশ্ন ওঠে, ‘ইনজুরি হলে তার গেমস ভিলেজে বিশ্রামে থাকার কথা। সেটা না করে বেড়াতে যাওয়ার কারণে তার ইনজুরি নিয়েও সন্দেহ হয়। ’

এ ব্যাপারে টিটি দলের ম্যানেজার ও ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেছেন, ‘সোমা ও মৌ খেলায় অংশ না নিয়ে লন্ডনে বেড়াতে গিয়ে বাংলাদেশের সম্মানহানি করেছেন আন্তর্জাতিক অঙ্গনে। তাই শাস্তির সিদ্ধান্তের আগে এই দুজনকে আত্মপক্ষ সমর্থনের জন্য কারণ দর্শানোও নোটিশ দেওয়া হয়েছে। তাদের জবাব হাতে পাওয়ার পর ফেডারেশন সিদ্ধান্ত নেবে। ’

সোনালী/জেআর