ঢাকা | জুন ২২, ২০২৪ - ৬:২৩ অপরাহ্ন

বাগমারায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  • আপডেট: Saturday, August 27, 2022 - 11:12 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারার কোয়ালীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছার রহমানের বিরুদ্ধে গোপনে ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টা, অবৈধভাবে আত্নীয়কে বিদ্যালয়ের জমি দখলের অনুমতি দেওয়া এবং নিয়মিত স্কুলে না আসাসহ নানান অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিদ্যালয়ের দাতা সদস্য আলহাজ্ব ইয়াকুব আলী উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, কোয়ালীপাড়া গ্রামের আব্দুস সোবহান গাইন চতুর্থ শ্রেণী (পিয়ন) পদে নিয়োগের সময় বিদ্যালয়ের নামে নয় শতক জমি রেজিস্ট্রি করে দেন। কিন্তু আব্দুস সোবহান প্রধান শিক্ষকের আত্নীয় হওয়ায় ওই জমি তাকে ভোগ দখলের অনুমতি দিয়ে গোপনে একটি রেজুলেশন তৈরি করা হয়েছে।

আর এই কাজ বাস্তবায়নের জন্য বিদ্যালয়ের সাবেক সভাপতি আর.কে.এম মোসলেম উদ্দীন মিয়াকে আবারো ম্যানেজিং কমিটির সভাপতি করার গোপনে চেষ্টা চলছে। প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের স্বার্থ বিরোধী এমন কর্মকান্ডের জন্য স্থানীয় লোকজনের মাঝে এখন চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এছাড়া বিদ্যালয়ের এক অভিভাবক সদস্যসহ স্থানীয় লোকজন অভিযোগ করেন, প্রধান শিক্ষক ঠিকমত স্কুল করেন না। তিনি একজন কাপড় ব্যবসায়ী। এ কারণে প্রতি সোমবার হাটের দিন তিনি স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর করেই হাটগাঙ্গোপাড়া বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে চলে যান।

তবে এই অভিযোগ অস্বীকার করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছার রহমান। উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন।