ঢাকা | জুন ১৩, ২০২৪ - ৩:৩৯ অপরাহ্ন

টেক্সাসে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ৪ নারী

  • আপডেট: Saturday, August 27, 2022 - 2:22 pm

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাসে বর্ণবৈষম্যের শিকার হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত চার মার্কিন নারী। ঘটনায় অভিযুক্ত নারীকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সময় গত বুধবার (২৪ আগস্ট) রাতে মেক্সিকান এক নারী ভারতীয় ওই চার নারীকে অকথ্য ভাষায় গালি দেয়ার পাশাপাশি শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলেও অভিযোগ উঠেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ভারতীয় নারীদের বর্ণবৈষম্যের শিকার হওয়ার ওই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে অভিযুক্ত নারীকে বর্ণবাদী স্লোগান দিতে দেখা যায়। ওই নারীর অভিযোগ, তারা (ভারতীয়রা) যুক্তরাষ্ট্রকে ধ্বংস করছে এবং এ কারণে তাদের ভারতে ফিরে যাওয়া উচিত।

হঠাৎ এ ধরনের মন্তব্যের কারণ জানতে চাইলে ওই নারী আরও রেগে যান এবং যে মোবাইলে এ ঘটনা রেকর্ডিং করা হচ্ছিলো সেটি কেড়ে নেয়ার চেষ্টা করেন। এছাড়া মোবাইলধারী ওই বাঙালি নারীর সঙ্গে থাকা অন্য এক নারীর মুখে আঘাত করেন তিনি। এরপর তাদের গুলি করার হুমকি দেন ওই মেক্সিকান নারী।

জানা যায়, অভিযুক্ত নারীর নাম এসমেরালদা উপতোন। তিনি মেক্সিকোর বংশোদ্ভূত মার্কিন নাগরিক। পরে ভারতীয় বংশোদ্ভূত ভুক্তভোগী ওই নারীরা স্থানীয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানোর পর উপতোনকে গ্রেপ্তার করে পুলিশ।

সোনালী/জেআর