ঢাকা | জুন ২২, ২০২৪ - ১১:৫৯ পূর্বাহ্ন

লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ছিনতাই, মূলহোতাসহ গ্রেপ্তার ৩

  • আপডেট: Thursday, August 25, 2022 - 11:45 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে অ্যাম্বুলেন্স নিয়ে ডাকাতির ঘটনায় আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ডাকাতির ৫ লাখ ৮৫ হাজার ১২৫ টাকা। দুর্গাপুর উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করে শাহমখদুম থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন— ডাকাতির মূলহোতা রাজশাহী নগরীর মহিষবাথান উত্তরপাড়ার মোকলেছুর রহমানের ছেলে নুর আলম নুরু (২৩), অ্যাম্বুলেন্স চালক পবা থানার বীর গোয়ালিয়ার মকবুল হুসাইনের ছেলে মুহাইমিনুল ইসলাম সবুজ (২৯) এবং জেলার দুর্গাপুর থানার দাওকান্দি ব্রিজপাড়ার আব্দুর রশীদের ছেলে কামরুজ্জামান লিটন (২৬)।

বৃহস্পতিবার সকালে আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার জানিয়েছেন, গত ২১ আগস্ট ভোর সাড়ে ৫টায় নগরীর শাহমখদুম থানার পোস্টাল অ্যাকাডেমির সামনে পান ব্যবসায়ীর ৩৪ লাখ ২৭ হাজার টাকা ডাকাতরা লুটে নেয়।

এর পরই সংঘবদ্ধ ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছে থেকে ১৬ লাখ ৮৪ হাজার ৯৪০ টাকা উদ্ধার করা হয়। ডাকাতিতে ব্যবহৃত দেশীয় অস্ত্র এবং অ্যাম্বুলেন্সটি জব্দ করে পুলিশ। এরপর থেকেই লুণ্ঠিত বাকি টাকা উদ্ধার এবং জড়িত অন্যদের ধরতে অভিযান অব্যাহত রাখে শাহমখদুম থানা পুলিশ। সর্বশেষ জেলার দুর্গাপুর থেকে তিনজনকে গ্রেপ্তার করল পুলিশ।

এই মামলায় এখন পর্যন্ত ৯ আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। উদ্ধার করা গেছে ২০ লাখ ৭০ হাজার ৬৫ টাকা। অবশিষ্ট টাকা উদ্ধার ও সহযোগী আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।