ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৪:১৭ পূর্বাহ্ন

শিরোনাম

পদ্মার পানি বৃদ্ধির সাথে বাড়ছে মাদকের কারবার

  • আপডেট: Wednesday, August 24, 2022 - 10:54 pm

বাঘা প্রতিনিধি: বাঘা সীমান্ত এলাকার পদ্মা নদীতে এখন প্রতিদিন পানি বাড়ছে। সেই সাথে বাড়ছে মাদকের কারবার। ফলে উদ্ধার হচ্ছে মাদক, সেই সাথে গ্রেফতার হচ্ছে চোরাচালানের সাথে সম্পৃক্ত একাধিক অপরাধী।

বুধবার ভোররাতে ৫০০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ সীমান্ত এলাকার মহদীপুর কলাবাড়িয়া গ্রাম থেকে সজিব (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়ি উপজেলার মহদীপুর গ্রামে। পিতার নাম মৃত আসিব আলী বলে জানা গেছে।

বাঘা থানার পুলিশ জানায়, নদীতে পানি বাড়ার কারণে পূর্বের যে কোন সময়ের চেয়ে এখন মরণ নেশা ইয়াবা, ফেন্সিডিল, মদ ও হেরোইন চোরাচালান বৃদ্ধি পেয়েছে। সুত্র জানায়, গত এক মাসে এ থানায় বিজিবি কর্তৃক মাত্র দুইটি মাদক মামলা রেকর্ড করা হয়েছে। তাও পরিত্যাক্ত। এ নিয়ে উপজেলা মাদক, চোরচালান ও আইন শৃংখলা কমিটির সভায় তাদেরকে প্রশ্নবিদ্ধ হতে হয়েছে। এ দিক থেকে জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে মাদক উদ্ধার এবং অভিযুক্তদের গ্রেফতার করতে বাঘা থানা পুলিশ নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

এ থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল করিম বলেন, মাদক উদ্ধারের বিষয়ে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা রয়েছে। আমরা সেই আলোকে কাজ করে যাচ্ছি। এর ফলে প্রতি মাসে মাদক উদ্ধার ও আসামী আটকসহ বিভিন্ন বিষয়ে জেলা পর্যায়ে পুলিশের মাসিক কল্যান সভায় আমরা পর-পর চারবার ভালো কাজের স্বীকৃতি স্বরুপ শ্রেষ্টত্ব অর্জন করেছি।

বাঘা থানা অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন জানান, সজিব এর নামে বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। আমরা বুধবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করেছি। এ সময় তার সহযোগী অপর আসামী জীবন হোসেন (২৯) পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে। বুধবার সজিবকে আদালতে সোপর্দ করা হয়।