ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:১৯ অপরাহ্ন

সিআইডি প্রধানের দায়িত্ব নিলেন মোহাম্মদ আলী মিয়া

  • আপডেট: Tuesday, August 23, 2022 - 9:46 pm

 

অনলাইন ডেস্ক: পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দায়িত্ব নিয়েছেন অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। মঙ্গলবার তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেন বলে জানিয়েছেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান।

তিনি বলেন, সিআইডি প্রধান ডিআইজি জামিল আহমদের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন। তার যোগদান উপলক্ষ্যে সিআইডির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এরপর সিআইডি প্রধান অফিসারদের সাথে পরিচিতি সভায় অংশগ্রহণ করে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

এ সময় ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, বিশেষ পুলিশ সুপারসহ সিআইড’র বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৬ আগস্ট অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়াকে সিআইডির প্রধান হিসেবে পদায়ন করা হয়। ওইদিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পদায়ন করা হয়।

এর আগে মোহাম্মদ আলী মিয়া ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপির দায়িত্ব পালন করেছেন। মেধাবী এই পুলিশ কর্মকর্তা বিসিএস ১৫তম ব্যাচের সদস্য। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলায়।

মোহাম্মদ আলী মিয়া ডিআইজি হিসেবে পুলিশের বিশেষ শাখা (এসবি), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, হবিগঞ্জ ও মানিকগঞ্জের জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।