ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১০:৪৪ পূর্বাহ্ন

দুইদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে ক্ষতি হবে না: শিক্ষামন্ত্রী

  • আপডেট: Tuesday, August 23, 2022 - 9:49 pm

 

অনলাইন ডেস্ক: শিক্ষামন্ত্রী ড. দিপু মনি বলেছেন, সপ্তাহে দুইদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে শিক্ষার্থীদের কোনো ক্ষতি হবে না। বরং তারা এনার্জি নিয়ে পড়ালেখা করতে পারবে। আমাদের আগামী বছর থেকে সপ্তাহে দুইদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিলো। যেহেতু বৈশ্বিক বিদ্যুত ও জ্বালানি সংকট চলছে, আমরা যেন সাশ্রয়ী করতে পারি, এ কারণেই এখন থেকে এ উদ্যোগ গ্রহণ করেছি।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সপ্তাহে পাঁচদিন যে ক্লাস হবে, সে পাঁচদিনই আমাদের যে পরিকল্পনা রয়েছে সে পরিকল্পনা অনুযায়ী আমরা ক্লাস করাবো। অন্যান্য কর্মজীবী সপ্তাহে দুইদিন ছুটি পান, তাদের মতো আমাদের শিক্ষকেরাও ছুটি পাবেন। কারণ শিক্ষকেরা অন্যান্যদের তুলনায় বছরে ৫১ দিন বেশি কাজ করেন। সেই শিক্ষকেরা যদি সপ্তাহে দুইদিন ছুটি পান, সেক্ষেত্রে আরও উদ্যোমী হয়ে আরও অনেক বেশি এনার্জি নিয়ে কাজ করবে বলে মনে করি।

এর আগে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, জেলা প্রসাশক শাহিদা সুলতানা, জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, বশেমুরবিপ্রবির ভিসি একেএম মাহাবুব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌর মেয়র তোজাম্মেল হক টুটুলসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতৃবৃন্দ ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।