ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৭:০৯ অপরাহ্ন

জেলা পরিষদ ভবনে নির্মাণ হবে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’

  • আপডেট: Monday, August 22, 2022 - 11:15 pm

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আলী সরকার।

সোমবার সকালে নগরীর কোর্ট চত্বরে রাজশাহী জেলা পরিষদের নিজস্ব ভবনের সামনে ম্যুরালটি নির্মাণ করা হবে। জেলা পরিষদের অর্থায়নে দৃষ্টিনন্দন ম্যুরালটি নির্মাণ করা হবে। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক, গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দীন বিশ্বাস, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান, সহকারী প্রকৌশলী মাসুদ-ই- মোহাম্মদ।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আলী সরকার বলেন, আমি রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে থাকা অবস্থায় ২০১৯ সালে নগরীর লক্ষ্মীপুর মোড়ে জাতির পিতার একটি দৃষ্টিনন্দন ম্যুরাল নির্মাণ করেছিলাম। এবার জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পাওয়ার পর জেলা পরিষদ ভবনের সামনে দৃষ্টিনন্দন এই ম্যুরালটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। আমি দ্রুত এই ম্যুরালের কাজ সম্পন্ন করার চেষ্টা করবো। ম্যুরালের কাজটি দ্রুত সম্পূন্ন করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশনা দেয়া হয়েছে।

ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দীন বিশ্বাস সৌজন্য সাক্ষাত করেন। এসময় জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আলী সরকার রাজশাহী জেলা পরিষদের উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেন।

এসময় তিনি বলেন, আগে জেলা পরিষদ সম্পর্কে মানুষের তেমন ধারনা ছিল না। অনেকে জেলা পরিষদ সম্পর্কে জানতো না। জেলা পরিষদের মাধ্যমে এখন রাজশাহীর ৯টি উপজেলায় উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। করোনাকালীণ সময়ে জেলা পরিষদের পক্ষ থেকে উপজেলাগুলোতে ত্রাণ বিতরণ করা হয়েছে। কুরবানী ঈদের আগেও ৯টি উপজেলায় জেলা পরিষদের পক্ষ থেকে ত্রাণ দেয়া হয়েছে।