ঢাকা | জুন ২২, ২০২৪ - ৬:০৩ অপরাহ্ন

শিক্ষক দম্পতি হত্যা: বিচারের দাবিতে রাস্তায় শিক্ষার্থীরা

  • আপডেট: Saturday, August 20, 2022 - 2:00 pm

অনলাইন ডেস্ক: গাজীপুরে শিক্ষক দম্পতি হত্যার বিচারের দাবিতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। শনিবার (২০ আগস্ট) দুপুরে টঙ্গী শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা মানববন্ধন করেন।

পরে বিসিক এলাকার একটি রাস্তায় বিক্ষোভ মিছিল করেন তারা। দ্রুত সময়ের মধ্যে হত্যার রহস্য উদঘাটনসহ ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন শিক্ষার্থীরা।

এরআগে শুক্রবার রাতে অজ্ঞাতদের আসামি করে মেট্রোপলিটন গাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আতিকুর রহমান।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ভোরে গাছা থানার বগারটেক এলাকায় নিজস্ব প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার করা হয়।

পরবর্তীতে সিসি ক্যামেরায় দেখা যায়, বুধবার সন্ধ্যা ৬টা ৫৮ মিনিট। হায়দারাবাদ ব্রীজ পার হতেই একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণহীন চলতে থাকে। এঁকেবেঁকে কিছুক্ষণ চলার পর এমএম পেইন্টিং কারখানার সামনের সড়কের বামপাশে থেমে যায়। এর ঠিক আগেই গাড়িটির ডান পাশের একটি দরজাও খুলে যায়। তবে অস্পষ্টতার কারণে গাড়ি থেকে কেউ নেমেছে কিনা বিষয়টি পরিষ্কার নয়।

এদিকে নিহতের স্বজনদের দাবি,পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হয়েছে। নিহত জিয়াউর রহমান মামুন টঙ্গী শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তার স্ত্রী মাহমুদা আক্তার জলি পার্শ্ববর্তী আমজাদ আলী সরকার পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক ছিলেন। বুধবার ছুটির পর বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে।

স্কুলের সরকারি প্রধান শিক্ষক মোঃ নুরুজ্জামান রানা জানান, আমাদের প্রধান শিক্ষক জিয়াউর রহমান অত্যন্ত ভালো লোক ছিলেন। স্কুলে সবার সাথে ভালো সম্পর্ক ছিল। কারো সঙ্গে কোন বিষয়ে তার বিরোধ ছিল না। আমরা আমাদের প্রধান শিক্ষক ও তার স্ত্রী হত্যার বিচার চাই। জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সোনালী/জেআর