ঢাকা | জুন ১৪, ২০২৪ - ১০:২০ অপরাহ্ন

মডেলিং-অভিনয় ছেড়ে অঙ্কের প্রেমে, ১১টি বই লিখেছেন তিনি

  • আপডেট: Saturday, August 20, 2022 - 3:15 pm

অনলাইন ডেস্ক: একই সাথে স্কুলের পড়াশুনা ও অভিনয় করতে গিয়ে হিমশিম খাচ্ছিলেন ড্যানিকা ম্যাককেলার। ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর সবাই তাকে ‘উইনি’, ‘উইনি’ বলে চিৎকার করতে। ‘দ্য ওন্ডার ইয়ার্স’ সিরিজে উইনি কুপার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই চরিত্র সবার এতই ভালো লেগেছিল সবাই তাকে ওই নামেই ডাকতো।

এতে জেদ চাপে ড্যানিকার মনে। তিনি উইনি চরিত্রের বাইরে গিয়ে নিজের একটি পরিচয় প্রতিষ্ঠিত করার উদ্যোগ নেন। আর এ জন্য বেছে নেন গণিত। আর সে যাত্রায় সফলও হয়েছেন। শিশুদের জন্য গণিত বিষয়ে ১১টি বইও এরইমধ্যে লিখে ফেলেছেন। অভিনেত্রী নন, এখন তিনি পরিচিত গণিতবিদ হিসেবে। গণিতে অবদান রাখার স্বীকৃতিও তিনি পেয়েছেন। এরপর অভিনয়েও সরব হয়েছেন তিনি।

‘দ্য ওন্ডার ইয়ার্স’ খ্যাত অভিনেত্রী ড্যানিকা ম্যাককেলার সম্প্রতি তার ছেলে ড্রাকোকে সাক্ষাৎকার দিয়েছেন। সেখানেই ছেলের প্রশ্নের জবাবে অভিনয় কেন ছেড়েছেন তার জবাব দেন অভিনেত্রী। সেই সাক্ষাৎকারেই বিশ্ববিদ্যালয়ের দিনগুলিতে ফিরে যান তিনি।

অভিনয়জীবন কঠিন মনে হয় ড্যানিকার। তবে ছেলের স্বপ্নপূরণের পথে সঙ্গী হতে চান ড্যানিকা ম্যাককেলার। সাক্ষাৎকারে ড্যানিকা ম্যাককেলার ছেলের উদ্দেশে বলেছেন, ‘তুমি যা করতে চাও তাতেই আমার সমর্থন আছে। যদিও অভিনয় করতে চাও আমি তোমাকে অভিনয় শেখার ক্লাসে নিয়ে যাবো। আমার অভিজ্ঞতা থেকে তোমাকেও পরামর্শও দিতে প্রস্তুত’।

সোনালী/জেআর