ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৪:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

আমরা আগের অবস্থান হারিয়েছি: মিনু

  • আপডেট: Saturday, August 20, 2022 - 11:19 pm

 

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, ঢাকার বাইরে তার দল আগের অবস্থান হারিয়েছে। গতকাল শনিবার দুপুরে বিএনপির রাজশাহী বিভাগীয় সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

সভায় সভাপতির বক্তব্যে মিজানুর রহমান মিনু বলেন, ‘আগে আমরা বলতাম ঢাকা দুর্বল। কথা ঠিক ছিল। এখন বিএনপির একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে বলব, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী আর আগের অবস্থানে নেই। আমরা আগের অবস্থানটা হারিয়েছি। তবে সাংগঠনিকভাবে বগুড়া খুবই শক্তিশালী। এখন ঢাকাও শক্তিশালী।’

ভেদাভেদ ভুলে গিয়ে দলীয় নেতাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির সাবেক সংসদ সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক এই মেয়র বলেন, ‘অনেক আন্দোলন হয়েছে, অনেক দিন অনেক সময় গেছে। দেশের মানুষ এখন আমাদের দিকে তাকিয়ে আছে। সবকিছুর ঊর্দ্ধে থেকে দলের কর্মসূচি সফল করা মানে দেশ রক্ষা করা।’

জ্বালানী তেলসহ দ্রব্য মূল্যের ঊর্দ্ধগতি এবং ভোলায় গুলিতে ছাত্রনেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুর প্রতিবাদে আগামী সোমবার থেকে দেশের জেলা, মহানগর, উপজেলা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচিগুলো সফল করতেই শনিবার এই বিভাগীয় সমন্বয় সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের আরেক উপদেষ্টা শাহজাহান মিঞা। বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, হাবিবুর রহমান হাবিব, সংসদ সদস্য জিএম সিরাজুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ইউসুফ তালুকদার, সালেক চৌধুরী, সিরাজুল ইসলাম সিরাজ, আনোয়ার হোসেন বুলু, সেলিম রেজা হাবিব, মোজাম্মেল হক, কাজি রফিক, কামরুন্নাহার শিরিন, সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, দলের কেন্দ্রীয় কমিটির সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল হক মিলন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রমেশ দত্ত প্রমুখ।

রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এই সভা যৌথভাবে পরিচালনা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈযদ শাহীন শওকত খালেক ও ওবায়দুর রহমান চন্দন। সভায় রাজশাহী মহানগর এবং বিভাগের আট জেলা কমিটির সভাপতি-সম্পাদকসহ অন্য নেতারা অংশ নেন।