ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১:৪১ অপরাহ্ন

সংবাদ সম্মেলনের পর র‌্যাবের জালে বখাটেরা

  • আপডেট: Thursday, August 18, 2022 - 10:41 pm

 

স্টাফ রিপোর্টার: কলেজছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় তার মা-বাবার ওপর হামলা চালিয়েছিল বখাটেরা। এরপর অভিযোগ করা হয় বখাটেরা প্রভাবশালী হওয়ায় কোন থানা মামলা নিচ্ছে না। সংবাদ সম্মেলন করার থানায় মামলা নেয়া হয়। এরপর গ্রেপ্তার করা তিন বখাটেকে।

বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজশাহী নগরীর মেহেরচণ্ডি পূর্বপাড়া এলাকায় অভিযান চালিয়ে মামলার এজাহারভূক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব-৫।

গ্রেপ্তার তিনজন হলো, মেহেরচণ্ডি পূর্বপাড়া ইরফান খান ওরফে মিরাজ (২৩), ফরহাদ (২৭) ও তার ভাই আখের আলী (৩২)। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, নীল মাধব সাহা ও তার পরিবার সংবাদ সম্মেলন করে ঘটনার বিবরণ তুলে ধরলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ নিয়ে পরবর্তীতে রাজশাহী রেলওয়ে থানায় মামলা রেকর্ড হয়। অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মতো র‌্যাবও ছায়াতদন্ত শুরু করে।

ভুক্তভোগী ছাত্রীর বাবা নীল মাধব সাহা সংবাদ সম্মেলনে জানান, কলেজে যাতায়াতের সময় তার মেয়েকে উত্ত্যক্ত করত এলাকার বখাটেরা। গত ১২ আগস্ট সকালে এর প্রতিবাদ করেন তিনি। পরদিন সন্ধ্যায় বখাটেরা রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনে নীল মাধব সাহার পার্লারে গিয়ে হামলা চালায়। এ সময় তাকে ছুরিকাঘাত করা হয় এবং হাতুড়ি দিয়ে পেটানো হয়। হাসপাতালে নেওয়া হলে তার মাথায় ১২টি সেলাই পড়ে। এ হামলায় তার স্ত্রী বন্দনা রাণী শাহও আহত হন।

এ নিয়ে নীল মাধব মতিহার থানায় মামলা করতে যান। কিন্তু মতিহার থানা পুলিশ মামলা না নিয়ে জানায়, এলাকাটি পড়েছে রেলওয়ে থানার অধীনে। তাই রেলওয়ে থানায় যান তিনি। কিন্তু সেখানেও মামলা নেওয়া হয়নি। বাধ্য হয়ে তিনি চন্দ্রিমা থানার বাসিন্দা বলে সেই থানায় যান মামলা করতে। কিন্তু সেখানেও তার মামলা নেওয়া হয়নি। অভিযুক্ত বখাটে ছাত্রলীগের নেতা পরিচয় দেয় বলে মামলা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। তবে এই সংবাদ সম্মেলনের পর রাজশাহী রেলওয়ে থানায় আটজনের বিরুদ্ধে মামলা রেকর্ড হয়।

ছাত্রলীগ নেতাসহ তিন আসামিকে গ্রেপ্তার করে রেলওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।