ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১:১৪ অপরাহ্ন

শিক্ষার্থীকে চড় মারায় শিক্ষককে তাড়া

  • আপডেট: Thursday, August 18, 2022 - 10:27 pm

বাঘা প্রতিনিধি: বাঘায় শিক্ষার্থীকে চড় মারায় শিক্ষককে তাড়া করে পরিস্থিতি উত্তপ্ত করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার ছাতারী উচ্চ বিদ্যালয়ে। এ বিষয়ে উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডা. রোকুজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে, উপজেলার ছাতারী উচ্চ বিদ্যালয়ের সহকারি গ্রস্থাগারিক জাহিদুল ইসলাম জুয়েল মঙ্গলবার অষ্টম শ্রেণির ক্লাস নিতে যান। এই ক্লাসের এক ছাত্রী মনোযোগি না হওয়ায় চড় মারে। এতে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা একত্রিত হয়ে ওই শিক্ষকের বিচারের দাবিতে প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগটি আমলে নিয়ে ঘটনার পরের দিন ওই শিক্ষকের বিচার করা হবে, মর্মে শিক্ষার্থীদের শান্ত করা হয়। পরের দিন বুধবার শিক্ষকের বিচারের বিষয়ে প্রধান শিক্ষককের অনিচ্ছা লক্ষ করে শিক্ষার্থীরা। এক পর্যায়ে ওই শিক্ষককে বিদ্যালয়ে দেখে শিক্ষার্থীরা তাড়া করে। প্রাণের ভয়ে শিক্ষক পালিয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা উত্তপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাঘা থানার পুলিশকে অবগত করেন। তাৎক্ষনিক তারা ঘটনাস্থলে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে ছাতরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারগিস খাতুন বলেন, এ বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা উত্তপ্ত হয়ে উঠছিল। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাঘা থানার পুলিশকে অবগত করি। তারা সাথে সাথে এসে পরিস্থিতি শান্ত করেন।

ছাতারী উচ্চ বিদ্যালয়ের সহকারি গ্রস্থাগারিক জাহিদুল ইসলাম জুয়েল বলেন, আমি ক্লাসে সুন্দরভাবে একটি বিষয় নিয়ে উপস্থাপনা করছিলাম। এক শিক্ষার্থী ক্লাসে কোন খেয়াল করছেনা। আমি তাকে কয়েকবার ক্লাসে আন্তরিক হওয়ার জন্য বলি। তারপরও সে কোন আন্তরিক হচ্ছিলনা। আমি তাকে একটি চড় মেরেছি। তারপর বিদ্যালয়ের শিক্ষার্থীরা আমার চড় মারার বিচার দাবিতে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করে। পরের দিন বিদ্যালয়ে আসলে তারা একত্রি হয়ে তাড়া করে। আমি প্রাণ ভয়ে পালিয়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, একটি ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা উত্তপ্ত হয়ে উঠেছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে তাদের শান্ত করা হয়। এ বিষয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তদন্ত টিমের রিপোর্ট পেলে ব্যবস্থা নিব।