ঢাকা | জুন ২২, ২০২৪ - ১১:৩৯ পূর্বাহ্ন

সরকার নারীদের আত্মনির্ভরশীল করতে কাজ করছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট: Sunday, August 14, 2022 - 11:07 pm

চারঘাট প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন, বর্তমান সরকারের আমলে অন্ন বস্ত্র ও বাসস্থানের যেন কোন অভাব না থাকে সে জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন। সরকার নারীদের আত্মনির্ভরশীল করতে সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে।

রোববার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চারঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ২০২১-২২ অর্থবছরে এডিপির বিশিষ বরাদ্দে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন, সমাজ সেবা অধিদপ্তরো দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যাক্তিদের মাঝে অনুদান ও যুব উন্নয়ন অধিদপ্তরের আওতায় যুব ঋন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন এ দেশের জন্য একটি বটবৃক্ষ। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বেঈমান ঘাতকরা তাকে শেষ করে দিয়েছিল। তিনি আরো বলেন, ১৯৮১ মালে যখন এতিম শেখ হাসিনা এদেশে এসেছিল তখন জিয়াউর রহমান তাকে বাড়িতে ঢুকতে দেয়নি। আজ সেই শেখ হাসিনা দেশকে বিশ্বের দরবারে মধ্যম আয়ের দেশ হিসাবে পরিচিত করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, পৌর মেয়র একরামুল হক, সহকারী কমিশনার (ভুমি) নিয়তি রানী কৈরী, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন, উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম ও উপজেলা যুবউন্নয়ন অফিসার মোকলেসুর রহমান ।

এর আগে প্রতিমন্ত্রী উপজেলার বড়াল নদীর উপর নির্মিত জাহাঙ্গীরাবাদ চককৃষ্ণপুর ব্রিজের উদ্বোধন করেন। বিকেলে ইউসুফপুর ইউনিয়ন আ’লীগ আযোজিত শোক দিবসের সভায় যোগ দেন।