ঢাকা | জুন ২২, ২০২৪ - ১২:৪২ অপরাহ্ন

শোক দিবসে বিনামূল্যে পরীক্ষা সেবা দেবে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে

  • আপডেট: Sunday, August 14, 2022 - 11:02 pm

দুর্গাপুর প্রতিনিধি :  জাতীয় শোক দিবস উপলক্ষে দুর্গাপুর উপজেলা (৫০শয্যা) স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের বিনামূল্যে বিভিন্ন রোগের পরীক্ষা নিরীক্ষা হবে। ইতিমধ্যে বিনামূল্যে রোগীদের পরীক্ষা ক্যাম্পাইন করতে সকল প্রস্তুতি সম্পূন্ন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোগীরা সোমবার (১৫ আগস্ট) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৯ টা থেকে দুপুর ১২ পর্যন্ত সম্পুর্ণ ফ্রিতে পরীক্ষা করার সুযোগ পাবে।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান সোহাগ বলেন, আগস্ট মাস শোকের মাস। ১৫ আগস্ট জাতির জনক বাংলাদেশের স্থপিত বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করা হয়। এই দিনটি পুরো জাতির জন্য শোকাবহ। জাতীয় এই শোকের দিনে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে বিন্যামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, পেসার ও ওজন মাপা, জরায়ু মুখের ক্যান্সার পরীক্ষার উদ্দ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও প্রতিদিনের ন্যায় গর্ভবতী নারীদের চেক আপও চলমান থাকবে। সোমবার সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এদিকে, একই দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও উপজেলার সাতটি ইউনিয়নে কোভিড ১৯ এর বুস্টার ডোজ টিকা ক্যাম্পেইন পরিচালনা করা হবে।